• মৌখিক বয়ান ছাড়া ২০ হাজার কোটির রেশন দুর্নীতির প্রমাণ কী? আদালতের প্রশ্নের মুখে ইডি
    প্রতিদিন | ০৩ জুলাই ২০২৪
  • অর্ণব আইচ: রেশন দুর্নীতি মামলায় এবার বিচারকের প্রশ্নের মুখে ইডি। মৌখিক বয়ান ছাড়া কুড়ি হাজার কোটি টাকার দুর্নীতির প্রমাণ কোথায়? প্রশ্ন আদালতের। পরবর্তী শুনানিতে বিস্তারিত তথ্য পেশের আশ্বাস দেন ইডির আইনজীবী।

    মঙ্গলবার রেশন বন্টন দুর্নীতিতে ধৃত বাকিবুর রহমান এবং বিশ্বজিৎ দাসকে আদালতে হাজির করানো হয়। বিশ্বজিতের আইনজীবী শ্যামল ঘোষ বলেন, মৌখিক বয়ান ছাড়া, বিশ্বজিতের বিরুদ্ধে আর কোনও প্রমাণ ইডির হাতে নেই। ফরেক্স ব্যবসার মাধ্যমে যে টাকা পাচারের অভিযোগ ইডি করছে তা আদতে সাক্ষীদের বয়ানের ভিত্তিতে। তাঁর আরও দাবি, বিশ্বজিতের সঙ্গে পুরনো বিবাদের জেরে এক সাক্ষী তাঁর বিরুদ্ধে বয়ান দিয়েছে। আসলে সেই ব্যক্তির মোবাইল থেকেই লেনদেন সংক্রান্ত বেশ কিছু নথি পাওয়া গিয়েছে। কিন্তু বর্তমানে সেই ব্যক্তি দুবাই চলে গিয়েছে বলেও আদালতকে জানান শ্যামল।

    এর পরিপ্রেক্ষিতেই বিশেষ আদালতের বিচারক ইডির আইনজীবীর কাছে জানতে চান, যে মৌখিক বয়ান ছাড়া ইডির কাছে কী প্রমান আছে। ইডির আইনজীবীরা জানান পরবর্তী সময়ে এবিষয়ে ইডি বিস্তারিত আদালতকে জানাবে। প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে চর্চায় রেশন দুর্নীতি মামলা। তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-সহ একাধিক প্রভাবশালীকে গ্রেপ্তার করা হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)