• আইনশৃঙ্খলা জোরদার করতে নন্দীগ্রামে আরও ২টি থানা গড়ার উদ্যোগ নবান্নের
    প্রতিদিন | ০৩ জুলাই ২০২৪
  • গৌতম ব্রহ্ম: আইনশৃঙ্খলার বাঁধন আরও সুদৃঢ় করতে নন্দীগ্রামে আরও দু’টি থানা তৈরি করতে চায় নবান্ন। জানা গিয়েছে, নন্দীগ্রাম থানা ভেঙে রেয়াপাড়া ও তেখালি এই দুটি নতুন থানা করার ভাবনা রয়েছে নবান্নের। জানা গিয়েছে, জেলা প্রশাসন নবান্নকে এই প্রস্তাব দিয়েছিল। তাতেই সম্প্রতি সবুজ সঙ্কেত মিলেছে।

    জমি আন্দোলনের গর্ভগৃহ ছিল নন্দীগ্রাম। তৃণমূল জমানাতেও বারবার অন্যতম রাজনৈতিক ভরকেন্দ্র হয়ে উঠেছে পূর্ব মেদিনীপুরের এই বিধানসভা এলাকা। পঞ্চায়েত থেকে লোকসভা, যে কোনও নির্বাচনে শিরোনামে উঠে আসে নন্দীগ্রামের নাম। এহেন নন্দীগ্রামে বাড়তি নজর দিতে চাইছে প্রশাসন। তাই সার্বিকভাবে নন্দীগ্রামের আইনশৃঙ্খলার উপর আরও নজরদারি বাড়াতে চাইছে রাজ্য সরকার। জানা গিয়েছে, আগামী দিনে নন্দীগ্রামে থাকবে তিনটি থানা ও দুটি আউটপোস্ট। কোন থানার অধীনে কোন এলাকা থাকবে তাও নির্দিষ্ট করা হয়েছে।

    ১৭ বছর আগে ২০০৭ সালে এই নন্দীগ্রামে জমি আন্দোলনের সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী ছিলেন শুভেন্দু অধিকারী। বর্তমানে তিনি বিজেপি বিধায়ক হওয়ার পাশাপাশি রাজ্যের বিরোধী দলনেতা। তমলুক লোকসভার অন্তর্গত এই বিধানসভা এলাকা অধিকারীদের গড় হিসেবে পরিচিত। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনেও এখানে দফায় দফায় অশান্তির ঘটনা ঘটে। ভোট পর্ব সাঙ্গ হওয়ার পর এই এলাকার আইনশৃঙ্খলার বাঁধন দৃঢ় করতে বাড়তি থানা তৈরির প্রস্তুতি নবান্নের।
  • Link to this news (প্রতিদিন)