• অনুমতি ছাড়াই বেলুড় মঠকে নিয়ে সিমেন্টের বিজ্ঞাপন! জোর চাঞ্চল্য...
    ২৪ ঘন্টা | ০৩ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  সিমেন্টের বিজ্ঞাপনে জ্বলজ্বল করছে বেলুড় মঠের নাম। বিজ্ঞাপনে লেখা,"হাওড়ার বেলুড় মঠ আর সিমেন্টে কনক্রিটো নামটাই যথেষ্ট।" এমনই এক বিজ্ঞাপনের হোর্ডিংয়ে কলকাতা ছেয়ে গিয়েছে। যদিও রামকৃষ্ণ মিশনের স্পষ্ট দাবি, বিজ্ঞাপনে বেলুড় মঠের নাম ব্যবহার করার জন্য অনুমতি নেয়নি ওই সিমেন্ট প্রস্তুতকারক সংস্থা। আর তারপরই জোর চাঞ্চল্য ছড়িয়েছে। 

    হাওড়া ব্রিজ থেকে আপনি যখন ব্রেবোর্ন রোড ফ্লাইওভারে উঠছেন, তখন বাদিকে তাকালেই চোখে পড়বে মস্ত বড় এক বিজ্ঞাপনী হোর্ডিং। যে হোর্ডিংয়ে ব্যবহার করা হয়েছে বেলুড় মঠের নাম। এই ঘটনায় ক্ষুব্ধ রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ। তিনি স্পষ্ট বলেন, "আমরা কখনও কোনওরকম বিজ্ঞাপন দিই না। কিন্তু আমাদের নাম ব্যবহার করেই বিজ্ঞাপন! এটা শুনে অবাক লাগছে। কাউকে এই ধরনের কোনও অনুমতি দেওয়া হয়নি। আর এক্ষেত্রে অনুমতি দেওয়ার তো কোনও প্রশ্ন-ই নেই।" এই ঘটনায় রামকৃষ্ণ মিশনের পক্ষ থেকে পুলিসের অভিযোগ জানানো হবে বলেও জানান তিনি।

    ওদিকে সংশ্লিষ্ট সিমেন্ট প্রস্তুতকারী সংস্থা বিজ্ঞাপনে বেলুড় মঠের নাম ব্যবহার করার বিষয়টিকে গুরুত্ব দিতে চাইছেন না। কোম্পানির বক্তব্য, যদিও কোনও অভিযোগ ওঠে, তবে তারা হোর্ডিংটি সরিয়ে নেবেন। সংস্থার ব্র্যান্ড ম্যানেজার বলেন, ‘এই নিয়ে কারও কোনও অভিযোগ থাকলে বা বেলুড় মঠ কর্তৃপক্ষের কোনও আপত্তি থাকলে, আমরা ওই হোর্ডিং সরিয়ে নেব।’’

    প্রসঙ্গত, বহু বছর আগে একটি হাওয়াই চটির বিজ্ঞাপনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ব্যবহার করেছিল সংশ্লিষ্ট সংস্থা। কারণ মমতা বন্দ্যোপাধ্য়ায় নীল-সাদা হাওয়াই চটি পরতেন। তবে সেবারও মমতার অনুমতি না নেওয়ায় বিষয়টি পুলিসকে জানানো হয়। তারপর সেই বিজ্ঞাপনটি প্রত্যাহার করে নেওয়া হয়।

  • Link to this news (২৪ ঘন্টা)