• নিট কেলেঙ্কারিতে নাম জড়াল কলকাতার! নিউটাউনের আবাসনে তল্লাশি সিবিআইয়ের
    প্রতিদিন | ০৩ জুলাই ২০২৪
  • বিধান নস্কর: নিট কেলেঙ্কারির তদন্তে বিহার, গুজরাট, মহারাষ্ট্রের নাম উঠে এসেছিল আগেই। নাম জড়ায় বাংলার পাশের রাজ্য ঝাড়খণ্ডেরও। এবার স্নাতক স্তরে ডাক্তারির এই প্রবেশিকা পরীক্ষার কারচুপিতে জড়াল কলকাতার নাম। ঝাড়খণ্ডে তদন্ত করার সময় নিউটাউনের একটি ফ্ল্যাটের মালিক, অমিত কুমারের নাম উঠে আসে। বুধবার সকালে তাঁর নিউটাউনের আবাসনে হানা দেয় সিবিআই।

    অমিতের ফ্ল্যাট তালা বন্দি থাকায় প্রথমে ঢুকতে বেগ পান আধিকারিকরা। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকার পর ফ্ল্যাটে ঢোকেন তাঁরা। তবে অভিযুক্তের খোঁজ পাওয়া যায়নি। কে এই অমিত কুমার? কী করেন?  নিট কেলেঙ্কারির সঙ্গে তিনি কী ভাবে যুক্ত উঠছে অনেক প্রশ্ন।

    ডাক্তারির এই প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে তোলপাড় দেশ। ঝড় ওঠে সংসদে। শেষ পর্যন্ত জুন মাসে সিবিআইকে (CBI) তদন্তের সুপারিশ করে কেন্দ্র। তদন্তে নেমে একাধিক বিভিন্ন রাজ্যের শিক্ষক-শিক্ষিকাকদের গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঝাড়খণ্ডেও তদন্তে নামে সিবিআই।

    প্রাথমিক অনুমান করা হচ্ছে ঝাড়খণ্ড (Jharkhand) থেকেই প্রথম প্রশ্ন ফাঁস হয়েছিল, তা মিডল ম্যানদের মাধ্যমে বিহারে পৌঁছয়। পরীক্ষার আগের রাতে তা পড়ুয়াদের কাছে পৌঁছয়। ঝাড়খণ্ডে তদন্ত চলাকালীন উঠে আসে অমিত কুমারের নাম। তাঁর আবাসনেই তল্লাশি চালাচ্ছেন সিবিআই। অমিত কুমার নিট প্রশ্ন পত্র ফাঁসে অন্যতম অভিযুক্ত বলেই দাবি সিবিআই আধিকারিকদের।
  • Link to this news (প্রতিদিন)