• দিনভর দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা ...
    আজকাল | ০৪ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত তুমুল বৃষ্টির পূর্বাভাস। মূলত মেঘলা আকাশ। উপকূল ও বাংলাদেশ সংলগ্ন জেলায় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। অন্যদিকে উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টি চলবে উপরের দিকের পাঁচ জেলায়। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা সামান্য কমতে পারে।

    আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখা সক্রিয়। একই সঙ্গে বাংলাদেশের উপর থাকা ঘূর্নাবর্ত ঘনীভূত হয়ে বঙ্গোপসাগরের দিকে এগোচ্ছে। এই সিস্টেম নিম্নচাপে পরিণত হওয়ার আশঙ্কা। এছাড়াও মধ্যপ্রদেশ থেকে মণিপুর পর্যন্ত অক্ষরেখা সক্রিয় রয়েছে। এর প্রভাবেই রাজ্যজুড়ে মেঘলা আকাশ, বৃষ্টির পূর্বাভাস।

    দক্ষিণবঙ্গের সব জেলাতে শনিবার পর্যন্ত স্বস্তির আবহাওয়াই বজায় থাকবে। শুক্রবারের মধ্যে কয়েক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও শনিবার পর্যন্ত মাঝারি বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

    উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত অতিভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে।
  • Link to this news (আজকাল)