• শূকরের কামড়ে মৃত্যু! কেন যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে শুয়োরের দল? ক্ষুব্ধ এলাকাবাসী...
    ২৪ ঘন্টা | ০৪ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার আর হাতি নয়, এবার শূকর। শূকরের কামড়ে মর্মান্তিক মৃত্যু হল এক সহায়সম্বলহীন বৃদ্ধার। মৃতার নাম করুণা কর্মকার (৮৪)। বাঁকুড়া পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের লালবাজার এলাকার ঘটনা।

    স্থানীয় সূত্রে খবর, বাড়িতে একাই থাকতেন 'অসুস্থ' বৃদ্ধা করুণা কর্মকার। মূলত পাড়ার লোকেরাই তাঁকে দেখাশোনা করেন। তবে তাঁর ছেলে ও মেয়ে এসে মাঝে-মধ্যে দেখে যেতেন তাঁকে। কিন্তু 'অসুস্থ' ওই বৃদ্ধার 'শূকরের কামড়েই মৃত্যু হয়েছে' বলে দাবি করা হয়েছে স্থানীয়দের তরফে।

    স্থানীয় কাউন্সিলর অভিজিৎ দত্ত-ও বিষয়টি স্বীকার করে নিয়েছেন। তিনি বলেন, এই এলাকা 'শূকরের আখড়ায় পরিণত হয়েছে, লালবাজারের প্রতিটি গলিতেই শূকরের অবাধ বিচরণ'। যে ঘটনা আগে কখনও হয়নি সেটাই হল, শূকরের কামড়ে এক বৃদ্ধার মৃত্যু হল! 

    কিন্তু কেন ঘটল এমন?

    অভিজিৎ দত্ত জানান, বেআইনি ভাবে শূকর চাষের জন্যই সমস্যা বাড়ছে। পুরসভার তরফে একাধিকবার এ বিষয়ে মাইকিং করা হয়েছে, তবে পরিকাঠামোর অভাবে ব্যবস্থা নেওয়া যায়নি। বোর্ড মিটিংয়ে এ বিষয়ে আলোচনা হবে। এ ছাড়াও এক্ষেত্রে 'পুরসভার যথেষ্ট দায়িত্ব রয়েছে' বলেও তিনি জানান।

    এলাকাবাসী বলেন, পাশের বস্তিতে শুয়োর চাষ করা হয়েছে, সেই শুয়োর যখন-তখন বাড়িতে ঢুকে পড়ছে। পুর-এলাকা শুয়োরের জ্বালায় অতিষ্ট। ওই বৃদ্ধার শুয়োরোর আক্রমণেই মৃত্যু হয়েছে দাবি করে তাঁরা আরও বলেন, বাড়ির বাইরে শিশুদের একা ছাড়া যায় না। বিষয়টি পুরসভাকে জানালেও কোনও কাজ হয়নি বলে তাঁদের অভিযোগ। স্থানীয় এক অঙ্গনওয়াড়ি কর্মী বলেন, সেন্টারের দরজা বন্ধ রেখে কাজকর্ম করতে হয়, যখন-তখন শুয়োর ঢুকে পড়ে। নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা।

  • Link to this news (২৪ ঘন্টা)