• পাচারকারী সন্দেহে গুলি বিএসএফের, আহত যুবক, চাঞ্চল্য নদিয়ার বাংলাদেশ-ভারত সীমান্তে
    প্রতিদিন | ০৪ জুলাই ২০২৪
  • সঞ্জিত ঘোষ, নদিয়া: রাতের অন্ধকারে ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের পাশে ঘোরাঘুরি করছিলেন একদল যুবক। দেখে সন্দেহ হয় জওয়ানদের। পাচারাকারী সন্দেহে গুলি চালায় বিএসএফ। গুলি লাগে এক যুবকের পায়ে। বাকিরা পালিয়ে যায়। আহতকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে নদিয়ার ভীমপুর থানার মলুয়াপাড়া ভারত-বাংলাদেশ সীমান্তে।

    বিএসএফের গুলিতে আহত যুবকের নাম তাজমুল হোসেন। তিনি বাংলাদেশের ঠাকুরপুকুর গ্রামের বাসিন্দা। রাতের অন্ধকারে বিএসএফের (BSF) ৩২ নম্বর ব্যাটেলিয়ানের অধীনে থাকা সীমান্তের জিরো পয়েন্টে চলে আসেন যুবক। আহত তাজমুলের সঙ্গে আরও কয়েকজন ছিল বলে জানিয়েছে বিএসএফ। ভারতে (India) অনুপ্রবেশের চেষ্টা রুখতে গুলি চালায় জওয়ানরা। তাজমুলের পায়ে গুলি লাগে। যুবক গুলিবিদ্ধ হলে তাঁকে উদ্ধার করে হাসাপাতালে নিয়ে আসেন জওয়ানরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কোনও কিছু পাচারের উদ্দেশ্যেই তাঁরা একসঙ্গে জিরো পয়েন্ট এলাকায় ঘোরাঘুরি করছিলেন।

    সম্প্রতি, বাংলাদেশ-ভারত সীমান্তে পাচারকারীদের উৎপাত বেড়েছে। গেদে সীমান্ত হয়ে বাংলাদেশে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস থেকে বিপুল পরিমানে সোনার বিস্কুট পাচার আটকেছে বিএসএফ। তার পর থেকেই নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। সেই আবহেই এবার বিএসএফের (BSF) গুলিতে আহত হলেন এক বাংলাদেশি। ঠিক কী কারণে যুবকের দল জিরো পয়েন্ট এলাকায় এসেছিল তা খতিয়ে দেখছে বিএসএফ ও পুলিশ। 
  • Link to this news (প্রতিদিন)