• তিন প্রকল্পে দেশের সেরা, বালুরঘাট হাসপাতালের মুকুটে জুড়ল নয়া পালক
    প্রতিদিন | ০৪ জুলাই ২০২৪
  • রাজা দাস, বালুরঘাট: তিন প্রকল্পে দেশের সেরা বালুরঘাট জেলা হাসপাতালের। পুরস্কার হিসেবে মিলবে ২ কোটি ৭০ লক্ষ টাকা। গত বছর ২৫ মে স্বাস্থ্যমন্ত্রকের একটি দল বালুরঘাট হাসপাতাল পরিদর্শনে আসে। হাসপাতালের সমস্ত বিভাগ ঘুরে দেখেন প্রতিনিধিরা। রোগীদের সঙ্গে কথা বলেন তারা। প্রতিনিধিদের সেই রিপোর্টের ভিত্তিতে এই পুরস্কার মিলেছে।

    বালুরঘাট হাসপাতাল সুপার কৃষ্ণেন্দুবিকাশ বাগ বলেন, গত বছর বালুরঘাট জেলা হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রকের টিম পরিদর্শন করেছিল। তাঁদের রিপোর্ট অনুসারে, তিনটি প্রকল্পে দেশে সেরার তকমা পেয়েছে বালুরঘাট হাসপাতাল। প্রসূতি, শিশু, এমার্জেন্সি-সহ ১৬টি বিভাগে কোয়ালিটি সার্টিফিকেটও পেয়েছি আমরা। মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ সুদীপ দাসের নেতৃত্বে আমাদের টিম খুব ভালো কাজ করছে। এই সার্টিফিকেট আরও ভালো কাজ করার অনুপ্রেরণা দেবে।

    উল্লেখ্য, এর আগেও ২০১৯ সালে বালুরঘাট হাসপাতাল কায়া প্রকল্পে সেরার শিরোপা পেয়েছিল কেন্দ্রের কাছ থেকে। পুরস্কার স্বরূপ বালুরঘাট হাসপাতালের ঝুলিতে ঢুকেছিল ৫০ লক্ষ টাকা। যা দিয়ে বালুরঘাট হাসপাতাল কর্তৃপক্ষ পরিকাঠামো উন্নয়নের কাজ করেছিল। এবার সেরার শিরোপা হিসেবে ইতিমধ্যেই বালুরঘাট হাসপাতাল শংসাপত্র পেয়েছে। ডক্টরস ডে-তে জেলা হাসপাতাল কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন একটি অনুষ্ঠানেরও আয়োজন করেছিল এ নিয়ে।
  • Link to this news (প্রতিদিন)