• রাজ্যপালের মানহানি মামলা: ক্যাভিয়েট দাখিল কুণাল ঘোষের, পরবর্তী শুনানি আগামী সপ্তাহে
    প্রতিদিন | ০৪ জুলাই ২০২৪
  • গোবিন্দ রায়: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের দায়ের করা মানহানি মামলার শুনানি আগামী ১০ জুলাই। মামলাটি শুনানির তালিকায় না থাকায় রাজ্যপালের আইনজীবী বৃহস্পতিবার বিচারপতি কৃষ্ণা রাওয়ের দৃষ্টি আকর্ষণ করেন। তার পরেই বিচারপতি মামলার পরবর্তী শুনানির দিন ঘোষণা করেন।

    মঙ্গলবার কলকাতা হাই কোর্টে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন রাজ্যপাল বোস। তৃণমূলের দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, রায়াত হোসেন সরকার এবং তৃণমূল নেতা কুণাল ঘোষকেও এই মামলায় যুক্ত করা হয়েছে রাজ্যপালের তরফে। এদিকে এদিন আদালতে ক্যাভিয়েট দাখিল করেছেন কুণাল ঘোষ। বুধবারই সেই মামলা বিচারপতি রাওয়ের বেঞ্চে উঠেছিল। পদ্ধতিগত ত্রুটি থাকায় নতুন করে আবেদনের কথা বলেছিলেন বিচারপতি। 

    সম্প্রতি নবান্নের একটি সরকারি বৈঠক থেকে রাজ্যপালকে আক্রমণ করেছিলেন মমতা। তারই জেরে ওই মানহানির মামলা দায়ের করেন তিনি। পদ্ধতিগত ত্রুটির কারণে বুধবার মামলার শুনানি পিছিয়ে গেল কলকাতা হাই কোর্টে। পুনরায় মামলা দাখিল করতে নির্দেশ দিলেন বিচারপতি কৃষ্ণা রাও। বৃহস্পতিবার ওই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও তা ফের পিছিয়ে গেল। আগামী সপ্তাহে মামলাটির শুনানি হবে। 
  • Link to this news (প্রতিদিন)