• বয়কট বিজেপির! বহু বিতর্ক পেরিয়ে অবশেষে শপথ গ্রহণ তৃণমূলের দুই বিধায়কের
    ২৪ ঘন্টা | ০৫ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে মিটল বিধানসভায় জয়ী দুই প্রার্থীর শপথ জটিলতা। ডেপুটি স্পিকারের অনুরোধে শপথ বাক্য পাঠ করলেন স্পিকারই। জয়ের একমাস পর শপথগ্রহণ তৃণমূলের জয়ী প্রার্থীদের। বিধানসভায় শপথবাক্য পাঠ করলেন বরাহনগর এবং ভগবানগোলার জয়ী দুই প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেন সরকার।

    কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে ঠিক হয়েছিল ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ই শপথবাক্য পাঠ করাবেন। তবে তা করা হলে স্পিকারকে অসম্মান করা হবে বলে জানান সায়ন্তিকা, রায়াতরা। স্পিকার থাকতে কেন ডেপুটি? সেই প্রশ্ন তুলেছেন ডেপুটি স্পিকারও।অবশেষ শুক্রবার দুপুরে বিধানসভায় সায়ন্তিকাদের শপথবাক্য পাঠ করালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

    বৃহস্পতিবার দুপুর পর্যন্ত আম্বেদকর মূর্তির পাদদেশে ধরনা দিয়েছেন উপনির্বাচনে জয়ী দুই তৃণমূল প্রার্থী। তাঁদের দাবি ছিল, রাজ্যপাল বিধানসভায় এসে শপথ বাক্য পাঠ করান। এনিয়ে, টানাপোড়়েন চলছে তো চলছিলই। এক্ষেত্রে রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে এড়িয়ে রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায়কে এই দায়িত্ব দিয়েছেন বলে জানা যায়।

    কিন্তু অধিবেশন শুরু হতেই বদল ঘটে পরিস্থিতির। ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় জানান, তিনি শপথ পাঠ করাবেন না। কারণ স্পিকারের উপস্থিতিতে কোনও ভাবেই এই দায়িত্ব পালন করা তাঁর পক্ষে সম্ভব নয়। এরপর তিনি নিজেই রায়াত ও সায়ন্তিকাকে শপথ পাঠ করানোর জন্য অনুরোধ করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে। তাঁর অনুরোধেই বিমান শপথ পাঠ করান।

  • Link to this news (২৪ ঘন্টা)