• রথের আনন্দ মাটি করবে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস
    প্রতিদিন | ০৫ জুলাই ২০২৪
  • নিরুফা খাতুন: হাতে মাত্র একদিন। রবিবার রথ। কিন্তু রথে কেমন থাকবে আবহাওয়া, সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজ্যবাসীর মনে। সব প্রশ্নের অবসান। হাওয়া অফিস সূত্রে খবর, রথযাত্রার দিনে রাজ্যজুড়েই বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে, দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।  

    আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সক্রিয় মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত। এর প্রভাবেই বৃষ্টি হবে দক্ষিণবঙ্গ জুড়ে। তবে তাপমাত্রা একই কম থাকবে আগামী কয়েক দিন। জানা গিয়েছে, শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি হতে পারে। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা থাকবে। রবিবার বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলোতে।

    উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে শনিবার। উত্তরের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত অতিভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। তবে রবিবার অর্থাৎ রথের দিন বৃষ্টির পরিমাণ কমবে। এদিকে গুজরাটে প্রবল বৃষ্টির আশঙ্কা। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে কঙ্কন, গোয়া, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাটে। তামিলনাডু, কেরল, মাহেতেও ভারী বৃষ্টির পূর্বাভাস।
  • Link to this news (প্রতিদিন)