• রথযাত্রার দিন ৬ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা, আবহাওয়ার বড় আপডেট
    আজ তক | ০৬ জুলাই ২০২৪
  • আগামী কয়েক দিন উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে রথের দিন উত্তর এবং দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। কোন কোন জেলা ভাসবে ওই দিন, জেনে নিন আবহাওয়ার আপডেট  

    আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে বঙ্গে। বিকানির শিখড় ডেহেরী হয়ে আসানসোলের উপর দিয়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান, ঝাড়খণ্ড ও গুজরাতে। পশ্চিম রাজস্থান থেকে মণিপুর পর্যন্ত অক্ষরেখা সক্রিয় রয়েছে। উত্তরপ্রদেশ, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে এই অক্ষরেখা বিস্তৃত। উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত আরও একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে।‌ গত ২৪ ঘন্টায় আলিপুরদুয়ারে ২৮০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।‌ পুন্ডিবাড়িতে এবং মাথাভাঙায় বৃষ্টি হয়েছে যথাক্রমে ২৪০ এবং ২১০ মিলিমিটার। চেপানে ২০০ মিলিমিটার এবং বারোভিশায় ১৯০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

    উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস

    উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় প্রবল বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত।  আজ, শুক্রবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রবল বৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর জেলায়। শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর জেলায় ।

    রবিবার রথের দিন বৃষ্টির পরিমাণ কমবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের ৬ জেলায়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।‌

    দক্ষিণবঙ্গের আবহাওয়া পূর্বাভাস

    দক্ষিণবঙ্গে দিনভর মেঘলা আকাশ থাকবে। কোথাও আবার থাকতে পারে আংশিক মেঘলা আকাশ। আপাতত এই আবহাওয়া চলবে। শনিবার পর্যন্ত  দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টির সম্ভাবনা। রবিবার রথের দিন সব জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে।   
  • Link to this news (আজ তক)