• দফতরেই আইবুড়ো ভাত, প্রণাম তৃণমূল নেত্রীকে... 'বড় বিপদে' পড়লেন বিডিও!
    ২৪ ঘন্টা | ০৬ জুলাই ২০২৪
  • অরূপ লাহা: পাত পেড়ে এলাহি আয়োজন। বিজিওর কপালে চন্দনের ফোঁটা, মাথায় ধান-দূর্বার 'আশীর্বাদ' দিয়ে সাজিয়ে-গুছিয়ে 'ষোড়শ পদে' দফতরেই আইবুড়ো ভাত দিয়েছিলেন তৃণমূল নেত্রী। আর সেই আইবুড়ো ভাত পেয়ে 'আহ্লাদে গদগদ' বিডিও সাহেবকেও দেখা গিয়েছিল 'মায়ের বয়সী' তৃণমূল নেত্রীকে পা ছুঁয়ে প্রণাম করতে! আইবুড়ো ভাতের সেই ছবি ভাইরাল হতেই তা নিয়ে বিতর্ক ছড়ায়। যদিও বিডিও রজনীশ কুমার যাদবের হাবভাব ছিল 'ডোন্ট  কেয়ার, কুছ পরোয়া নেহি'! তবে এবার বোধহয় আর 'ডোন্ট কেয়ার' করতে পারবেন না হবু বর বিডিও। কারণ... 

    পঞ্চায়তে অফিসে আইবুড়ো ভাত অনুষ্ঠানের জন্য বর্ধমান ১ নম্বর ব্লকের বিডিও রজনীশ কুমার যাদবকে শোকজ করলেন জেলাশাসক। বুধবার বর্ধমান ১ নম্বর ব্লকের বিডিও রজনীশ কুমার যাদবকে পঞ্চায়েত অফিসেই আইবুড়ো ভাত খাওয়ানোর আয়োজন করা হয়। সেখানে বর্ধমান ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা বর্ধমান উন্নয়ন সংস্থার চেয়ারম্যান কাকলি তা উপস্থিত ছিলেন। সেই অনুষ্ঠানেই তাঁকে প্রণাম করেন বিডিও। আর এই ঘটনা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায়। শুক্রবার পূর্ব বর্ধমানের জেলাশাসক কে রাধিকা আয়ার গোটা বিষয়টি জানতে চেয়ে চিঠি পাঠিয়েছেন বর্ধমান ১ নম্বর ব্লকের বিডিও রজনীশ কুমার যাদবকে। যদিও এই নিয়ে বিডিও রজনীশ কুমার যাদবকে জিজ্ঞাসা করা হলে, তিনি কিছু বলতে অস্বীকার করেন।

    প্রসঙ্গত, আইবুড়ো ভাতের অনুষ্ঠানে প্রথমে ফুল মালা চন্দনে বরণ করা হয় বিডিও রজনীশ কুমার যাদবকে। সঙ্গে ছিল শঙ্খধ্বনিও। গোটা কর্মকাণ্ডে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি তথা বর্ধমান উন্নয়ন পর্ষদে (বিডিএ) চেয়ারম্যান কাকলি তা গুপ্ত ছাড়াও উপস্থিত ছিলেন এলাকার দাপুটে নেতা যুব সভাপতি মানস ভট্টাচার্য। কাকলি তা বিডিও রজনীশ কুমার যাদবকে চন্দনের ফোঁটা দিয়ে ও মাথায় ধান-দূর্বা দিয়ে আর্শীবাদ করেন। তারপরই বিডিওকে রীতিমত কাকলি তা-র পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা যায়। এই নিয়েই বিতর্কের সূত্রপাত ঘটে। বিরোধীরা একে 'নজিরবিহীন' বলে আখ্যা দিয়ে কড়া সমালোচনা করেন। সরকারি অফিসের মধ্যে এই কাজ করা যায় কি না, তা নিয়ে প্রশ্ন তোলেন। ওদিকে শাসকদল সামাজিক প্রথার দোহাই দেয়। 

  • Link to this news (২৪ ঘন্টা)