• বড়জোড়ায় চুল্লির গলিত লোহা উপচে ঝলসে গেলেন ৯ শ্রমিক, তড়িঘড়ি নিয়ে যাওয়া হল হাসপাতালে
    ২৪ ঘন্টা | ০৭ জুলাই ২০২৪
  • মৃত্যুঞ্জয় দাস: বেসরকারি ফেরো এলয় কারখানায় চুল্লির গলিত লোহা উপচে ঝলসে গেলেন ৯ জন শ্রমিক। আজ সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বড়জোড়া ব্লকের ঘুটগড়িয়া শিল্প তালুকের একটি বেসরকারি এলয় কারখানায়। ঘটনায় আহত ৯ শ্রমিককে প্রাথমিক ভাবে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে ৮ জনের আঘাত গুরুতর থাকায় তাঁদের দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    বছর খানেক আগে বাঁকুড়ার বড়জোড়ায় একটি বেসরকারি ফেরো এলয় কারখানায় একই ভাবে চুল্লি থেকে গলিত লোহা ছিটকে আহত হয়েছিলেন ১০ জন শ্রমিক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে এবার অপর এক ফেরো এলয় কারখানায় একই ধরনের দুর্ঘটনায় আহত হলেন ৯ জন শ্রমিক। ঘুটগড়িয়া শিল্প তালুকে একের পর এক কারখানায় বারংবার এই ধরনের দুর্ঘটনা ঘটায় শ্রমিক নিরাপত্তার বিষয়টি প্রশ্ন চিহ্নের মুখে পড়েছে।

    এদিন দুর্ঘটনার পরে পরেই বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ছুটে যান বড়জোড়ার বিধায়ক অলোক মুখোপাধ্যায়। আহত শ্রমিকদের চিকিৎসা তদারকি করেন তিনি। আগামিদিনে এই ধরনের দুর্ঘটনার কথা মাথায় রেখে প্রতিটি কারখানায় পর্যাপ্ত জল ও এম্বুলেন্স রাখার আবেদন জানিয়েছেন তিনি।

    ওই দুর্ঘটনা নিয়ে বড়জোড়ার বিধায়ক আলোক মুখোপাধ্যায় বলেন, ভাটির লোহা ৮-৯ জন শ্রমিকের উপরে পড়ে যায়। তাদের অবস্থা গুরুতর। ওদের আমরা স্থানীয় হাসপাতালে নিয়ে যাই । পরে সকলের সহযোগিতার তাদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রতিটি কারখানাকে বলতে চাই যেন সেখানে পরিমাণ মতো জল ও অ্যাম্বুল্যান্স থাকেষ তা না হলে সবাই অসুবিধের মুখে পড়বে। তা না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করব।

  • Link to this news (২৪ ঘন্টা)