• সাইকেলের রডে ভরে সোনা পাচারের চেষ্টা! হল না শেষ রক্ষা
    প্রতিদিন | ০৮ জুলাই ২০২৪
  • অতুলচন্দ্র নাগ, ডোমকল: সাইকেলের রডের মধ্যে ভরে সোনা পাচারের চেষ্টা! বিএসএফ জওয়ানদের তৎপরতায় সফল হতে পারলেন না পাচারকারী। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ভারত-বাংলাদেশ সীমান্তের জলঙ্গির দক্ষিণ ঘোষপাড়ায়। সোনা উদ্ধার করা হলেও পাচারকারীকে ধরা যায়নি।

    বিএসএফ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম সাকিল মণ্ডল। চর পরাশপুরে বাড়ি। এদিন সোনা নিয়ে যাওয়ার সময় বিএসএফ জওয়ানদের দেখে তিনি ভয় পেয়ে যান। সাইকেল ফেলে রেখে চম্পট দেন। তাঁর ফেলে দেওয়া সাইকেলের রডের মধ্যে থেকে ৫৬৫ গ্রাম সোনার বিস্কুট উদ্ধার করা হয়েছে। ওই সোনার বাজার মূল্য প্রায় ৪০ লক্ষ টাকা। যা বেআইনিভাবে বাংলাদেশ থেকে ভারতে আনার চেষ্টা করা হচ্ছিল বলে খবর।

    বিএসএফের তরফে বলা হয়েছে, সাধারণত পাচারকারীরা সাইকেলের টিউবের মধ্যে ভরে, বা হ্যান্ডেলের পাইপে রূপোর বল বা টাকা পাচার করে। কিন্তু সাইকেলের প্রধান রডের মধ্যে সোনা পাচার আগে দেখা যায়নি। স্থানীয়রা জানান, পাচারকারী বিএসএফের গতিবিধি দেখে ঘাবড়ে গিয়েছিলেন, তাই সাইকেল নিয়ে পালাতে গিয়ে কাদায় পড়ে যান। এর পর সাইকেল ফেলে পালিয়ে যান। ওই অবস্থায় বিএসএফ জওয়ানরা সাইকেলটি উদ্ধার করে। লোহা কাটা ব্লেড দিয়ে সাইকেলের রড কাটতেই সোনার বিস্কুট হাতে আসে।
  • Link to this news (প্রতিদিন)