• লক্ষ্মীবারে দক্ষিণবঙ্গে দুর্যোগের আশঙ্কা
    প্রতিদিন | ০৮ জুলাই ২০২৪
  • নিরুফা খাতুন: বৃষ্টি থেকে এখনই রেহাই নেই উত্তরবঙ্গবাসীর। কারণ, হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বুধবার থেকে আরও বাড়বে বৃষ্টি। অতি ভারী বৃষ্টিরও সতর্কতা জারি হয়েছে। তবে আপাতত দুদিন বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। এই দুদিন বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তিও। বৃহস্পতিবার থেকে হতে পারে বৃষ্টি। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাই।

    দক্ষিণবঙ্গে সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও সম্ভাবনা কিছুটা কমবে। বুধবার পর্যন্ত একই পরিস্থিতি বজায় থাকবে। ওইদিন পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা বাড়বে। এদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। বজ্রপাতের আশঙ্কাও থাকবে। বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে কলকাতায়। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৭ থেকে ৯৫ শতাংশ।

    উত্তরবঙ্গে সোমবার আলিপুরদুয়ার এবং কোচবিহারে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতেও ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মঙ্গলবারও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর দিনাজপুরেও মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে ফের বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা আরও একবার বাড়বে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা আবার জারি করা হবে। প্রবল বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সতর্কতা। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)