• কয়েক পশলা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, উত্তরে দুর্যোগ চলছেই ...
    আজকাল | ০৮ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: সোমবার সকাল থেকে চড়া রোদ। মেঘের আনাগোনা থাকলেও সেভাবে ভারি বৃষ্টির সাক্ষী থাকছে না কলকাতা সহ দক্ষিণবঙ্গ। আপাতত হালকা বৃষ্টির পূর্বাভাসই রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলাতে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় দুর্ভোগ অব্যাহত।

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে ঘূর্নাবর্ত আপাতত অন্ধ্রপ্রদেশ উপকূলে অবস্থান করছে। এর থেকে নিম্নচাপ তৈরির সম্ভাবনা ওড়িশা উপকূলে। মৌসুমী অক্ষরেখা রাজস্থান থেকে শুরু হয়ে বাংলার আসানসোল ও হুগলি হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর ফলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারি বৃষ্টিপাত না হলেও বর্ষার বৃষ্টি হচ্ছে।

    সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও পূর্ব বর্ধমান এবং বীরভূম, মুর্শিদাবাদে। বুধবার পর্যন্ত আবহাওয়ার বিশেষ হেরফের হবে না। বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টির দাপট বাড়বে দক্ষিণবঙ্গে।

    উত্তরবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলার সঙ্গে উত্তর দিনাজপুরেও ভারি বৃষ্টির সতর্কতা জারি রয়েছে। বুধবার থেকে ফের বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে উত্তরবঙ্গে। সপ্তাহান্তে দুর্ভোগ আরও বাড়তে পারে।
  • Link to this news (আজকাল)