• হাইকোর্টে স্বস্তি দেবের, নিয়োগ দুর্নীতি মামলায় ক্লিনচিট পেলেন সাংসদ...
    ২৪ ঘন্টা | ০৯ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতিতে যুক্ত রয়েছেন দেব (Dev), লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) প্রচারের সময় এহেন অভিযোগ করেছিলেন ঘাটাল (Ghatal) কেন্দ্রে তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপির (BJP) প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় একটি অডিয়ো ক্লিপ পোস্ট করেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। এবার সেই মামলায় ক্লিনচিট পেলেন সুপারস্টার-সাংসদ। 

    অভিনেতা-সাংসদ ও তাঁর আপ্ত সহায়কের বিরুদ্ধে ওঠা অভিযোগের যথেষ্ট প্রমাণ নেই, কলকাতা হাইকোর্টে রিপোর্ট দিয়ে জানাল সিবিআই। কথোপকথনের যে ভিডিও ক্লিপ দেওয়া হয়েছিল সেটা খতিয়ে দেখে রিপোর্ট পেশ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। যে অভিযোগ তোলা হয়েছে তার স্বপক্ষে যথেষ্ট প্রমাণ নেই বলে দাবি সিবিআই সূত্রের। যদি কোনও দিন প্রমাণ আসে তাহলে তদন্ত করে দেখা হবে। প্রসঙ্গত, আপ্ত সহায়কের বিরুদ্ধে টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগ ওঠে। সোমবার মামলার নিষ্পত্তি করেছে আদালত।

    ভোটের মরসুমে হিরণ একটি অডিও ক্লিপ (সেই অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা) পোস্ট করেন ও দাবি করেন, ওই অডিও ক্লিপে যে দু’জনের কথোপকথন রয়েছে, তার মধ্যে একজন দেবের আপ্ত সহায়ক৷ দু’জনে টাকার বিনিময়ে চাকরির কথা বলছেন৷ ওই অডিও ক্লিপ জমা পড়ে সিবিআইয়ের কাছে। সেই অডিও ক্লিপকে কেন্দ্র করে দেবের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন বাপ্পাদিত্য ঘোষ নামে জনৈক ব্যক্তি। সেই প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন, দেবের বিরুদ্ধে ওই অডিয়োকে কেন্দ্র করে সিবিআইয়ের কাছে যে অভিযোগ এসেছে সেটা নিয়ে অবস্থান জানাতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের। সিবিআই চাইলে ওই বিষয়টি খতিয়ে দেখে সংক্ষিপ্ত রিপোর্ট দিতে পারে বলেও জানিয়েছিলেন তিনি।

    সোমবার, সেই সংক্রান্ত রিপোর্ট দিল সিবিআই৷ আদালতকে জানিয়ে দিল, দেবকে জড়িয়ে যে অভিযোগ উঠেছিল তা ভিত্তিহীন। সিবিআই ভাইরাল অডিও নিয়ে তদন্ত এগোতে চায় না। সিবিআই রিপোর্ট দেখে মামলার নিষ্পত্তি করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগেই দেব জানিয়ে দিয়েছিলেন যে এই অডিয়ো ক্লিপটি ভুয়ো। 

  • Link to this news (২৪ ঘন্টা)