• 'অভিযোগ ভিত্তিহীন', ভাইরাল অডিও মামলায় দেবকে ক্লিনচিট সিবিআইয়ের
    প্রতিদিন | ০৯ জুলাই ২০২৪
  • গোবিন্দ রায়: পক্ষপাতমূলক আচরণ নয়, নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের তারকা সাংসদ দেবকে ক্লিনচিট দিল খোদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। তাদের তরফে কলকাতা হাই কোর্টে রিপোর্ট দিয়ে কেন্দ্রীয় তদন্তকারীরা জানালেন, দেবের বিরুদ্ধে তদন্ত আর এগোতে চায় না। কারণ অভিযোগ ভিত্তিহীন। সিবিআইয়ের এই রিপোর্ট পেয়ে মামলাটি নিষ্পত্তি করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা।

    ঘটনার সূত্রপাত লোকসভা নির্বাচনের (Lok Sabha Polls 2024)  আগে। সেসময় একটি অডিও নিজের এক্স হ্যান্ডেলে একটি অডিও পোস্ট করেছিলেন ঘাটালের বিজেপি (BJP) প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। সেখানে দেব ও তাঁর আপ্ত সহায়কের একটি কথোপকথন ছিল। যেখানে টাকার বিনিময়ে চাকরির বিষয়টি নিয়ে আলোচনা হয় বলে দাবি। যদিও সেই অডিওর (Audio)সত্যতা যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’। এনিয়ে মামলা হয়। মামলাকারীর আইনজীবী জানিয়েছিলেন, চাকরি দেওয়ার প্রতিশ্রুতিতে টাকা নেওয়া নিয়ে পরে চাকরি না দেওয়ার অভিযোগ উঠেছিল। মামলা করেন বাপ্পাদিত্য ঘোষ নামে এক ব্যক্তি। এনিয়ে সে সময় দেব ও তাঁর ‘প্রতিনিধি’ রামপদ মান্নার বিরুদ্ধে একটি অডিও ভাইরাল হয়। যে অভিযোগ উঠেছে, তাতে সিবিআই তদন্তের আবেদনে মামলা হয়।

    সেই মামলায় অডিও জমা পড়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের কাছে। সোমবার সেই মামলার শুনানিতে সিবিআই রিপোর্ট দিয়ে জানিয়ে দিল, দেবকে জড়িয়ে এই অভিযোগ ভিত্তিহীন। সিবিআই ভাইরাল অডিও নিয়ে আর তদন্ত এগোতে চায় না। আর সিবিআইয়ের এই রিপোর্ট দেখে মামলার নিষ্পত্তি করে দিলেন কলকাতা হাই কোর্টের (Calcutta HC)বিচারপতি অমৃতা সিনহা। কোনও নির্দেশ ছাড়াই এদিন নিষ্পত্তি হয়ে গেল মামলার। যদিও দেব (Dev) বা তৃণমূলের তরফে বরাবর অভিযোগ ছিল যে ভোট ময়দানে দেবকে বিপাকে ফেলতে এটা বিজেপি চক্রান্ত। মামলার নিষ্পত্তিতে তাতেই কার্যত সিলমোহর পড়ল। আর সিবিআইয়ের এই রিপোর্ট ও হাই কোর্টের রায়ে বড়সড় স্বস্তিতে ঘাটালের তারকা সাংসদ দেব।
  • Link to this news (প্রতিদিন)