• আতঙ্ক! ৭ জনকে কামড়াল শিয়াল, সন্ধের পরে কেউ আর বাড়ির বাইরে বেরোচ্ছেন না...
    ২৪ ঘন্টা | ০৯ জুলাই ২০২৪
  • বিশ্বজিৎ মিত্র: একের পর এক ব্যক্তিকে শিয়ালের কামড়। গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি সাত জনের পরিবার। এ নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। আহত মানুষজন চিকিৎসা করাতে উপস্থিত হলেন স্থানীয় হাসপাতালে। 

    ঘটনাটি নদীয়ার শান্তিপুর বাবলা পঞ্চায়েতের দিব্যডাঙা গ্রামের। প্রত্যেকেই শিয়ালের হাতে তাঁদের আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। এলাকাবাসীরা জানাচ্ছেন, বিকেলের পর থেকে সন্ধের সময় ওই রাস্তায় মাঝেমধ্যেই শেয়াল দেখা যায়। তবে এর আগে শিয়ালকে কখনও কাউকে এভাবে কামড়াতে দেখা যায়নি।

    কিন্তু এটা ঘটার পরে খুব স্বাভাবিক ভাবেই ওই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। এতটাই আতঙ্ক সৃষ্টি হয়েছে যে, কেউ আর ঘর থেকে বেরোতে পারছেন না। ঘটনাটি জানানো হয়েছে স্থানীয় পঞ্চায়েত, বিডিও থেকে শুরু করে বিভিন্ন জনপ্রতিনিধিদেরও। খবর দেওয়া হয়েছে বন দফতরেও। সকলেরই দাবি, শেয়ালটি কোনও কারণে ক্ষিপ্ত ছিল। তবে শেয়ালটিকে বন দফতর ধরে নিয়ে যাক, এটাই মত সব পক্ষের। তাঁরা সকলেই মনে করছেন, এটা করা না হলে এর পরে এ ধরনের দুর্ঘটনা আরও ঘটতে থাকবে।

    প্রসঙ্গত, কদিন আগে জলপাইগুড়িতে চিতাবাঘের হামলা ঘটেছিল। চা-বাগানে চিতাবাঘের আনাগোনার খবর আবারও শোনা গেল। সবসময় আতঙ্কেই থাকেন সেখানের চা-শ্রমিকরা। বন দফতরে আবেদন করলে তারা খাঁচাবন্দিও করে এদের। কিন্তু এইবারে আর রেহাই পাওয়া গেল না চিতাবাঘের দাপট থেকে। ঘটল মর্মান্তিক ঘটনা। জানা গিয়েছে, চিতাবাঘের হামলার মুখে পড়ে এক ৬ বছরের এক শিশু। ঘটনাস্থলেই সে মারা যায়। শুক্রবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে। জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের তোতাপাড়া চা-বাগানের ৬ নম্বর সেকশনে ঘটেছিল। মৃত শিশুর নাম দিলজিৎ মালিক। টোটোপাড়া চা-বাগানের স্কুল লাইনের বাসিন্দা দিলজিৎ। 

  • Link to this news (২৪ ঘন্টা)