• মিড-ডে মিলের খিচুড়িতে পোকা, হই চই হাওড়ার স্কুলে!
    ২৪ ঘন্টা | ১০ জুলাই ২০২৪
  • দেবব্রত ঘোষ: মিড-ডে মিলের খাবারে পোকা। বাঁকড়া এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এক শিশুর খাবারে পোকা দেখা যায়। ঘটনাটি কীভাবে ঘটল তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। হাওড়া বাঁকড়া এলাকার মুন্সিডাঙা বোর্ড প্রাইমারি স্কুলে সকালের বিভাগে রয়েছে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র। আজ ছুটির পর মিড-ডে মিলের খিচুড়ি বাড়ি নিয়ে যায় শিশুরা। তখনই একটি শিশুর খাবারে পোকা দেখতে পান অভিবাবক তার মা।

    সঙ্গে সঙ্গে তিনি ওই খাবার নিয়ে গিয়ে কর্তৃপক্ষকে দেখান। এরপর খবর পেয়ে আসেন  স্বাস্থ্যকর্মীরা। অন্য অভিবাবকরাও খবর পেয়ে আসেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। শিশুদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সবাই সুস্থ রয়েছে বলে জানা গেছে স্বাস্থ্য দপ্তর সূত্রে। হাওড়া জেলা প্রাথমিক স্কুলের চেয়ারম্যান কৃষ্ণ ঘোষ জানান, শিশুদের খাবার নিয়ে যাতে কোনও সমস্যা না হয় এবং শিশুরা যাতে খাবার খেয়ে সুস্থ থাকে তার জন্য আগে থেকেই নির্দেশ দেওয়া আছে। তবুও কেনও এরকম ঘটনা তা প্রশাসন খতিয়ে দেখছে।

    ওদিকে তেলাঙ্গনার সুলতানপুরের জওহরলাল নেহরু টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের কলেজ হস্টেলের খাবারে সাঁতার কাটতে দেখা গেল জ্যান্ত ইঁদুর। মঙ্গলবার সকালে পড়ুয়ারা ক্যান্টিনে বাদামের চাটনির বড় পাত্রে ইঁদুরকে সাঁতার কাটতে দেখে ক্ষোভে ফেটে পড়ে। সেই ভিডিয়োগুলি পড়ুয়ারা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। ভিডিয়ো নেটপাড়ায় ছড়িয়ে পড়ার পর শতাধিকের বেশি কমেন্ট আসে। অনেকেই হস্টেলের নিম্নমানের খাবার নিয়ে নিন্দায় সরব হন। 

    এর আগে, বিহারের এক সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে হস্টেলের খাবারে পাওয়া গিয়েছিল মরা সাপ। সেই ঘটনার পর কলেজ হস্টেলের ১০ জন পড়়ুয়াকে হাসপাতালে পর্যন্ত ভর্তি করতে হয়। 

  • Link to this news (২৪ ঘন্টা)