• বিবাহ-বহির্ভূত সম্পর্কের জেরে স্ত্রী'কে খুন, সন্তানের সাক্ষীর ভিত্তিতে দোষী সাব্যস্ত স্বামী ...
    আজকাল | ১০ জুলাই ২০২৪
  • মিল্টন সেন, হুগলি: মা'কে খুনের ঘটনায় সন্তানের সাক্ষীর ভিত্তিতে বাবা'কে দোষী সাব্যস্ত করল চুঁচুড়া জেলা আদালত। বৃহস্পতিবার হবে সাজা ঘোষণা। অভিযুক্ত ধনেখালি থানার অন্তর্গত জামাইবাটি কাপগাছি গ্রামের বাসিন্দা সেক নজিবুল।

    জেলা আদালতের সরকারি আইনজীবী শঙ্কর গাঙ্গুলি জানিয়েছেন, গত ২০০৬ সালের বৈশাখ মাসে নাজিবুলের সঙ্গে বিয়ে হয় ধনেখালি চক-সুলতান গ্রামের সাবিনা বেগমের। তাঁদের দুটি সন্তান, একটি ছেলে ও একটি মেয়ে। বিয়ের কয়েক বছর পরে স্থানীয় এক মহিলার সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়ে নজিবুল। এই নিয়ে অশান্তি চলছিল। ঘটনার সূত্রপাত ২০১৫ সালের ২৫ আগস্ট। শঙ্কর জানিয়েছেন, ওই দিন অশান্তি চরমে ওঠে। তখন বড় ছেলে সেক সাহিলের বয়স ৬ বছর, মেয়ের বয়স ২ বছর। ওই রাতে বালিশ চাপা দিয়ে সাবিনা বেগমকে শ্বাসরোধ করে খুন করার চেষ্টা করে নজিবুল।

    ছেলে মেয়ে দু'জনই বাবাকে বাধা দিতে ব্যর্থ হয়। শ্বাসরোধ করে সাবিনাকে খুন করে নজিবুল। সাবিনার বাবা মতিহার রহমানের অভিযোগের ভিত্তিতে ওই দিনই তাকে গ্রেপ্তার করে ধনেখালি থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। তদন্ত শেষ করে ২০১৫ সালের ২৩ ডিসেম্বর ৪৯৮/এ, ৩০২, ২০১ আইপিসি ধারায় চার্জশিট পেশ করে পুলিশ। শুরু হয় বিচার প্রক্রিয়া। ১২ এপ্রিল ২০২২ ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দি দেয় সাহিল, তখন তার বয়স ১৩ বছর। মোট ১২ জনের সাক্ষ গ্রহণ করা হয়।

    আইনজীবী আরও জানিয়েছেন, এই মামলায় বিশেষ উল্লেখ্য আদালতে এসে সাবিনা বেগমের ১৩ বছরের ছেলে সাহিল সাক্ষী দেয়। এবং ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দেয়। বুধবার হুগলি জেলা আদালতের তৃতীয় অ্যাডিশনাল সেশন জজ কৌস্তব মুখার্জি সেক নাজিবুলকে দোষী সাব্যস্ত করেন। শঙ্কর দাবি করেছেন, এই খুনের ঘটনায় অভিযুক্তের যাবজ্জীবন অথবা ফাঁসির সাজা অবশ্যম্ভাবী।
  • Link to this news (আজকাল)