• অবশেষে পুলিশের জালে দুই সিঁধেল, স্বস্তি উত্তরপাড়ায়
    আজকাল | ১১ জুলাই ২০২৪
  • মিল্টন সেন,হুগলি : একের পর এক চুরি। রাতের ঘুম ছুটেছিল উত্তরপাড়ার বাসিন্দাদের। চোর খুজতে নাজেহাল অবস্থা পুলিশের। অবশেষে সিসি টিভি দেখে পুলিশের জালে দুই সিঁধেল।

    উদ্ধার গয়না, নগদ টাকা সহ চুরির সামগ্রী। ধৃত দুই দুষ্কৃতীর নাম বিট্টু ঠাকুর ওরফে বাচ্চু ও বিশ্বজিৎ দাস ওরফে আকাশ। দুজনের বাড়ি শেওড়াফুলিতে। গত মাস দুয়েক ধরে উত্তরপাড়া থানা এলাকায় পরস্পর বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটে। মূলত জানালার শিক ফাঁক করে বা গ্রিল কেটে গৃহস্থের আলমারি সাফ করে যাচ্ছিল চোর।

    রোগা পাতলা চেহারা, দেখে চোর বোঝার উপায় নেই। পাতলা চেহারা হওয়ায় জানালার শিক বেঁকিয়ে সহজেই ঘরে ঢুকে পড়তো। গৃহস্থের ঘরে সিঁধ কাটত চোর। সিসি ক্যামেরার ছবি দেখে বুধবার দুজনকে গ্রেপ্তার করে উত্তরপাড়া থানার পুলিশ।

    ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে পাঁচ লক্ষ টাকার সোনা ও রুপোর অলংকার, নগদ এগারো হাজার টাকা দুটি মোবাইল ফোন। একইসঙ্গে চুরির কাজে ব্যবহৃত লোহার রড, রেঞ্জ, হুক ইত্যাদি উদ্ধার হয়।

    এদিন উত্তরপাড়া থানায় এক সাংবাদিক বৈঠকে শ্রীরামপুরের ডিসিপি অর্ণব বিশ্বাস বলেছেন, একের পর একদিন চুরির ঘটনা ঘটছিল। সিসিটিভি ফুটেজ দেখে প্রথমে তদন্ত শুরু হয়। সিসিটিভিতে ছবি দেখেই চিহ্নিত করা হয়। তারপর দেখা যায় এদের পুরনো অপরাধের রেকর্ড রয়েছে। এদের মধ্যে একজন বিট্টু ঠাকুরকে নিউটাউনের ইকোপার্ক থেকে গ্রেপ্তার করা হয়। অন্যজন বিশ্বজিৎ চুরির পর তারাপীঠ পালিয়েছিল। তাকে তারাপীঠ থেকেই গ্রেপ্তার করে আনা হয়।

    দুই দুষ্কৃতীর বাড়ি শেওড়াফুলি এলাকায়। রোগা শীর্ণ চেহারার সুবিধা নিয়ে অল্প লোহার গ্রিল ফাঁক করে, সেখান দিয়ে বাড়ির ভেতরে প্রবেশ করত দুইজন। সেখান থেকেই ঘরের আলমারি ভেঙে একের পর এক লুটপাট চালাচ্ছিল। এদের সঙ্গে আরও কেউ যুক্ত আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।
  • Link to this news (আজকাল)