• একযুগ পরে সাজা, পিটিয়ে খুনের অভিযোগে যাবজ্জীবন সাত জনের...
    আজকাল | ১১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে একের পর এক গণপিটুনির ঘটনা প্রকাশ্যে আসছে। খাস কলকাতা থেকে ভাঙড়, ধূপগুড়ি, রাজ্যের নানা প্রান্ত থেকে বিভিন্ন কারণে গণপিটুনি, তাতে মৃত্যুর কথা প্রকাশ্যে আসছে। প্রশাসন কড়া অবস্থানের বার্তা দিলেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে পরপর। এই পরিস্থিতিতে পিটিয়ে খুনের ঘটনায় দোষীদের যাবজ্জীবন কারাবাসের শাস্তি দিল আদালত।

    ঘটনা একদশকের বেশি সময়ের আগের। ২০১২ সালের ১ জানুয়ারি গণপিটুনিতে মৃত্যু হয়েছিল গোলাম কুদ্দুস শেখের। তাঁর বিরুদ্ধে সেই সময় ইন্দিরা আবাস যোজনার টাকা তছরুপের অভিযোগ ওঠার পর তৃণমূল নেতা কর্মীরাই গোলামকে মারধর করে বলে অভিযোগ। অভিযোগ, স্থানীয় তৃণমূল সভাপতি বাবর আলি কোটালসহ স্থানীয় বেশকয়েকজন নেতা-কর্মী লাঠি-রড-দা-টাঙ্গি নিয়ে চড়াও হয়েছিল তাঁর ওপর। গুরুতর জখম গোলাম কুদ্দুসকে উদ্ধার করে প্রথমে বিষ্ণুপুর এবং পরে বাঁকুড়া মেডিকেলে নিয়ে যয়ায়া হলেও শেষরক্ষা হয়নি।

    ১জানুয়ারি মৃত্যু হয় তাঁর। ঘটনায় ৪১ জন তৃণমূল নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে কুদ্দুসের পরিবার। বিষ্ণুপুর আদালতেই গত ১২ বছর ধরে এই মামলা চলে। অতিরিক্ত দায়রা বিচারক অনিরুদ্ধ মাইতি বাবর আলি কোটালসহ ৭জনকে পিটিয়ে খুনের ঘটনায় দোষী সাব্যস্ত করার পর, ৭ জনের যাবজ্জীবন সাজা ঘোষণা হয়েছে। যাবজ্জীবন কারাবাসসহ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সূত্রের খবর, একাধিক ধারায় তাদের কারাবাসের নির্দেশ দেওয়া হয়েছে।
  • Link to this news (আজকাল)