• বাজারে কাঁচা আনাজের দাম কমাতে প্রশাসনিক অভিযান অব্যাহত...
    আজকাল | ১২ জুলাই ২০২৪
  • মিল্টন সেন,হুগলি : কাঁচা আনাজ নিয়ে অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম্য রুখতে তৎপর প্রশাসন। প্রশাসনের তরফে প্রত্যেক বাজারে শুরু হয়েছে অভিযান। অতিরিক্ত লাভ করা যাবে না, সাবধান করে দেওয়া হলো ফড়েদের।

    গত মঙ্গলবার কাঁচা আনাজের দর কমাতে ১০ দিনের সময়সীমা বেঁধে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তারপরই বুধবার থেকে অসাধু ব্যবসায়ীদের রুখতে লাগাতার অভিযান শুরু হয়। বৃহস্পতিবার অভিযান চলছে জেলার বিভিন্ন বাজারে। এদিন সকালে পোলবার সুগন্ধার গোটু পাইকারি বাজারে অভিযান চালায় পোলবা ব্লক প্রশাসনের আধিকারিকরা। উপস্থিত ছিলেন পোলবা ব্লকের বিডিও জগদীশ চন্দ্র বাড়ুই, পোলবা থানার ওসি নজরুল ইসলাম, পোলবা- দাদপুর পঞ্চায়েত সমিতির সদস্য প্রশান্ত গোল এবং সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের প্রধান সুব্রত ঘোষ।

    এদিন বাজারে ঢুকে পাইকারি বাজারে ফসল বিক্রি করতে আসা কৃষকদের সঙ্গে কথা বলেন পুলিশের আধিকারিকেরা। কৃষকদের তরফে জানানো হয়, খারাপ আবহাওয়ার কারনে তাঁদের ফসল নষ্ট হয়েছে। নতুন করে গাছ তৈরী করতে কিটনাশক, সার ইত্যাদি ব্যবহার করায় চাষের খরচ অনেকটাই বেড়েছে। অথচ খরচের তুলনায় ফসল উৎপাদন তেমন হয়নি। বাজার ঘুরে দেখার পর বিডিও বলেছেন, চাষীরা কী দামে ফসল বিক্রি করছে, ফড়েরা কী দামে কিনছে তা খতিয়ে দেখা হয়েছে।

    মুখ্যমন্ত্রী বলেছেন বাজারদর নিয়ন্ত্রণে রাখতে হবে। বিভিন্ন বাজারে ঘুরে সেটাই দেখা হচ্ছে। জানিয়ে দেওয়া হচ্ছে, ফড়েরা যে দামে কিনছেন, খুব বেশি লাভ না করে সামান্য লাভে বিক্রি করুক। চাষীদের ফসল ঠিক মত না হওয়ায় দাম বাড়ছে। বাজারে কাঁচা আনাজের আমদানী হলেই দাম কমবে। এদিন সুগন্ধ্যার গোটু বাজারে আলু এবং পিঁয়াজের আড়তগুলিও ঘুরে দেখেন আধিকারিকরা। কথা বলেন আড়তদারদের সঙ্গে।
  • Link to this news (আজকাল)