• বৃষ্টির মধ্যে ভয়ংকর বিপত্তি! বিধ্বংসী আগুনে ভস্মীভূত ৪ কারখানা...
    ২৪ ঘন্টা | ১২ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সকাল থেকে বৃষ্টিতে ভিজছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাংশ। অন্যদিকে, সাতসকালেই বিপত্তি। বৃষ্টির মধ্যেই নাগেরবাজারে মল রোড এলাকায় বিধ্বংসী আগুন। গেঞ্জি কারখানায় ভয়াবহ আগুন। ঘটনাস্থলে দমকলের ২১ টি ইঞ্জিন। আগুন নেভাতে হিমশিম দমকল। একযোগে ৪ টি কারখানায় আগুন লাগে। পুড়ে ছারখার গেঞ্জি  কারখানা, আইসক্রিম কারখানা, প্রিন্টিং কারখানা ও একটি গুদাম।

    জানা গিয়েছে, ভোর ৩.১০ নাগাদ আগুন লাগে। কারখানাটির পাশে একটি বেসরকারি আইসক্রিম সংস্থার গুদাম রয়েছে। সেখানেই প্রথমে এসিতে বিস্ফোরণের শব্দ শুনতে পান স্থানীয়রা। এর পরই আগুন লাগে। ক্রমে তা কারখানাটিতে ছড়িয়ে পড়ে। বাজারের মধ্যে দোকানে আগুন লেগে যাওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। পাশাপাশি আগুন নেভানোর কাজে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও। তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভানোর কাজে সমস্যায় পড়তে হচ্ছে দমকল কর্মীদের। 

    অন্যদিকে, সাত সকালে ডেবরায় একাধিক দোকানে আগুন ঘটনাস্থলে দমকল। সাত সকালে বন্ধ থাকা একাধিক দোকানে আগুন লেগে আতঙ্ক ছড়াল এলাকায়। পাশাপাশি একাধিক দোকান থাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা থানার বালিচক লকগেট সংলগ্ন এলাকায়। পুলিস ও স্থানীয় সূত্র জানা গিয়েছে, ডেবরা থানার বালিচক লকগেট সংলগ্ন এলাকায় ইলেকট্রিক-ভূষিমাল সহ একাধিক বন্ধ দোকান থেকে দাউদাউ করে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। পরবর্তীতে দাউ দাউ করে জ্বলে ওঠে আগুন। 

    বাজারের মধ্যে দোকানে আগুন লেগে যাওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। আশেপাশে একাধিক দোকান থাকায় আতঙ্কিত হয়ে পড়ে ব্যবসায়ীরা। তড়িঘড়ি স্থানীয় ব্যবসায়ীরা প্রথমে নিজেরাই হাতে বালতি নিয়ে জল ছিটিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। পরবর্তীতে ঘটনার খবর দেওয়া হয় দমকলে। ঘটনার খবর পেয়ে ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনী। তবে দমকল বাহিনী আসার আগে আগুন কিছুটা নিয়ন্ত্রণে চলে আসে স্থানীয়দের সহযোগিতায়। কীভাবে আগুন লাগল তার তদন্ত শুরু করেছে ডেবরা থানার পুলিস। দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের ফলেই আগুন লেগেছে।

    কিছুদিন আগেই, আনন্দপুরে বাইপাসের ধারে একটি প্লাস্টিকের কারখানায় লাগে বিধ্বংসী আগুন। দাউদাউ করে জ্বলে ওঠে কয়েকটি তল। আগুন যাতে ছড়িয়ে না পড়ে তা রুখতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৮টি ইঞ্জিন। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ।

    জানা যায়, আগুনের শিখা থেকে বাঁচতে বাড়ি থেকে নীচে ঝাঁপ দেন এক ব্যক্তি। তাঁকে উদ্ধার করে বাইপাসের ধারে একটি হাসপাতালে ভর্তি কতরা হয়েছে। কারখানাটি প্লাস্টিকের হওয়ার কারণে খুব দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়েছে। বাড়িটির চারদিকে কিছু দোকান রয়েছে। রয়েছে ঘন বসতি। আগুন যাতে দ্রুত নিয়ন্ত্রণ করা যায় তার জন্য আপ্রাণ চেষ্টা করছেন দমকল কর্মীরা।

     

  • Link to this news (২৪ ঘন্টা)