• ভিজছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ, লাগাতার বৃষ্টি থেকে কবে রেহাই উত্তরবঙ্গবাসীর?
    প্রতিদিন | ১২ জুলাই ২০২৪
  • নিরুফা খাতুন: তীব্র গরম থেকে রেহাই দক্ষিণবঙ্গবাসীর। শুক্রবার ভোররাত থেকেই বর্ষার বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। উত্তরবঙ্গে অবশ্য এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। তবে হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সোমবার থেকে বদলাতে পারে আবহাওয়া। লাগাতার দুর্যোগ থেকে মিলতে পারে মুক্তি। কমতে পারে বৃষ্টি।

    আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর সক্রিয়। তার প্রভাবে শুক্রবার ভোররাতে থেকে শুরু বৃষ্টি। দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। শনিবারও দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি। ওইদিন কলকাতা-সহ হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়ায় বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে রবিবার থেকে বদলাবে আবহাওয়া। এর পর ফের ১৭ জুলাই,বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা।

    উত্তরবঙ্গে চলছে টানা বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার ভিজতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মালদহ এবং দক্ষিণ দিনাজপুর। শনিবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবার থেকে কমবে বৃষ্টি। সোমবার থেকে পুরোপুরি আবহাওয়া বদলের সম্ভাবনা। উত্তরবঙ্গবাসীর বৃষ্টি বিরতি মিলবে বলেই আশা আবহাওয়াবিদদের। এদিকে, লাগাতার বৃষ্টির জেরে ১০ নম্বর জাতীয় সড়কে ধস যেন লেগেই রয়েছে। কালিম্পংয়ের মেল্লিতে ফের ধস নামে। লামাহাটা যাওয়ার রাস্তাও আপাতত বন্ধ রয়েছে।
  • Link to this news (প্রতিদিন)