• শুক্র সকাল থেকে বৃষ্টি কলকাতায়, আষাঢ় শেষে ভিজছে দক্ষিণবঙ্গ...
    আজকাল | ১২ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: হাওয়া অফিস আগেই জানিয়েছিল, বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। তবে বৃহস্পতিতে স্বস্তি না এলেও শুক্রবার সকাল থেকেই মহানগরসহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় আকাশ মেঘলা, বৃষ্টি হচ্ছে হালকা থেকে মাঝারি। 

    হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে বজ্রপাতের পূর্বাভাসও দেওয়া হয়েছে। শুক্রবার তুলনায় বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা দুই বর্ধমান, পুরুলিয়া, মুর্শিদাবাদে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হলেও দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টির পরিমাণ থাকবে তুলনামূলক বেশি। 

     শহর কলকাতার আকাশ ভোর থেকেই মেঘলা। সকাল হওয়ার সঙ্গে সঙ্গেই টিপ টিপ বৃষ্টি শুরু হওয়ার পর, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে বৃষ্টির পরিমাণ। ১২ জুলাই অর্থাৎ শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭।

    বর্ষার প্রথমভাগে দক্ষিণবঙ্গে বৃষ্টির জন্য হাহাকার থাকলেও উত্তরের বর্ষণ হয়েছে ব্যাপক হারে। অতি বৃষ্টিতে দুর্যোগ উত্তরের জেলাগুলিতে। বৃহস্পতির পর শুক্রবারেও ভারি থেকে অতিভারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি,কোচবিহার ও কালিম্পং জেলায়। সঙ্গে সতর্কতা বজ্রবিদ্যুতের।
  • Link to this news (আজকাল)