• ফিল্ম সিটির একাংশেই সৌরভের ইস্পাত কারখানা? সরকারি কর্মীদের তৎপরতায় জল্পনা
    প্রতিদিন | ১২ জুলাই ২০২৪
  • স্টাফ রিপোর্টার: পশ্চিম মেদিনীপুরের গড়বেতাতেই কি গড়ে উঠছে সৌরভ গঙ্গোপাধ‌্যায়ের প্রস্তাবিত ইস্পাত কারখানা? সরকারিভাবে কোনও পক্ষই এই ব‌্যাপারে কিছু জানায়নি। তবে জেলা সূত্রে খবর, চন্দ্রকোনা রোডের প্রয়াগ ফিল্ম সিটির একাংশেই গড়ে উঠতে পারে এই ইস্পাত শিল্প। গত কয়েকদিন ধরেই ফিল্ম সিটির পরিত্যক্ত জমিতে ডব্লুবিআইডিসি, ভূমি ও ভূমি-রাজস্ব দপ্তরের আধিকারিকরা যাচ্ছেন। মাপজোক চলছে। সরকারি অফিসারদের গতিবিধি তেমনই ইঙ্গিত করছে।

    অসমর্থিত সূত্রের খবর, ফিল্ম সিটির জমি সরকার আগেই নিজের হাতে নিয়েছিল। তার থেকেই প্রায় ৩১৫ একর জমি ধাপে ধাপে রাজ্য শিল্পোন্নয়ন নিগমকে হস্তান্তর করা হয়েছে। এই জমিরই একটা বড় অংশ সৌরভ গঙ্গোপাধ‌্যায়ের সংস্থাকে দেওয়া হতে পারে বলে খবর। যদিও জেলাশাসক থেকে বিডিও কেউই এই ব‌্যাপারে মুখ খোলেননি। সবার একটাই বক্তব্য, যা বলার শিল্পোন্নয়ন নিগম বলবে।  নিগমও এই ব‌্যাপারে নীরব থেকেছে। শুধু জানা গিয়েছে, এই নিয়ে রাজ্য শিল্প উন্নয়ন নিগম শুক্রবার বৈঠকে বসতে চলেছে। নবান্ন সূত্রে খবর, বৈঠকে উপস্থিত থাকতে পারে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনও।

    উল্লেখ্য, স্পেনের মাদ্রিদে বাণিজ্য সম্মেলনে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন সৌরভ। সেই সম্মেলনের একটি অনুষ্ঠান থেকেই এই কারখানা নির্মাণের ব্যাপারে ঘোষণা করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। প্রাথমিকভাবে, শালবনিতে এই কারখানা নির্মাণের ব্যাপারে ঘোষণা করা হয়েছিল। পরে সৌরভ নিজেই কারখানার স্থান পরিবর্তনের সম্ভাবনার কথা জানান। নবান্ন সূত্রের খবর, গত ডিসেম্বরে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই জমি হস্তান্তর নিয়ে সিদ্ধান্ত হয়। আজ সরকারিভাবে কিছু ঘোষণা হয় কি না সেটাই দেখার। 
  • Link to this news (প্রতিদিন)