• গোপনে 'নিষিদ্ধ' গাঁজা চাষ, আচমকা পুলিশি হানা
    আজকাল | ১৩ জুলাই ২০২৪
  • মিল্টন সেন,হুগলি: গোপনে চলছিল নিষিদ্ধ গাঁজা চাষ। আচমকা হানা দিল পুলিশ। ঘটনাস্থল বলাগড় ব্লকের গুপ্তিপাড়ার চরকৃষ্ণ বাটি এলাকা। সেখানকার গঙ্গার তীরবর্তী বিস্তীর্ণ এলাকা জুড়ে চাষ করা হয়েছিল নিষিদ্ধ গাঁজার। জনমানবহীন এলাকা, তাই খবর ছিল না কারো কাছেই। সম্প্রতি এই বেআইনি চাষের খবর আসে বলাগড় থানার ওসি রাজকরণ মুখার্জির কাছে।

    খবর পাওয়ার পরেই বেআইনি গাঁজা চাষের বিরুদ্ধে অভিযান চালায় বলাগড় থানার পুলিশ বাহিনী। এদিন হুগলি গ্রামীণ জেলা পুলিশের আওতাধীন বলাগড় থানার অন্তর্গত গুপ্তিপাড়া পুলিশ ফাঁড়ির অন্তর্গত চরকৃষ্ণবাটি গ্রাম পঞ্চায়েতের শক্তিপুর গ্রামের গঙ্গার ধারে অভিযান চালানো হয়। পুলিশ সূত্রে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান চালানো হয়েছে। শক্তিপুর গ্রামের গঙ্গা তীরবর্তী বিস্তীর্ণ এলাকায় কোনও জনবসতি নেই। ফলে নিরিবিলি ওই জায়গাকে ব্যবহার করে অসাধু ব্যবসায়ীরা।

    অনেকটা এলাকা জুড়ে গোপনে গাঁজা চাষ করা হয়েছিল। এদিন সেই জমিতে হানা দিয়ে গাঁজা গাছ কেটে নষ্ট করে দেয় পুলিশ বাহিনী। ঘটনায় কাউকে গ্রেপ্তার করা না হলেও এই নিষিদ্ধ চাষের সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট ব্যক্তিদের বিষয়ে খোঁজ চালাচ্ছে পুলিশ। বলাগড় থানার তরফে জানানো হয়েছে, এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আগামী দিনেও এই ধরনের অভিযান আরও হবে।

    ছবি পার্থ রাহা।
  • Link to this news (আজকাল)