• বিনা চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, উত্তপ্ত মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ...
    আজকাল | ১৩ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বিনা চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ। ঘটনাকে ঘিরে শনিবার সকালে উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় বহরমপুর থানার পুলিশ। পুলিশের সঙ্গে উত্তেজিত জনতার হাতাহাতিরও অভিযোগ উঠেছে। তবে ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি বলেই জানা গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি হয় তনবীর শেখ নামে বছর তিনেকের এক শিশু। বহরমপুর থানার অন্তর্গত রাজধরপাড়া এলাকায় বাড়ি তার।

    পরিবারের অভিযোগ, ভর্তি করা হলেও কোনোপ্রকার চিকিৎসা হয়নি ওই শিশুর। কার্যত বিনা চিকিৎসায় তাকে হাসপাতালে ফেলে রাখা হয়। শনিবার সকালে মৃত্যু হয় ওই শিশুর। মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। মেডিক্যাল কলেজ চত্বরে উপস্থিত রোগীর পরিজনেরা বিক্ষোভ দেখাতে থাকেন। অভিযোগ ওঠে হাসপাতালে বেশিরভাগ রোগীর ঠিকমত চিকিৎসা হচ্ছে না। মৃত শিশুর এক আত্মীয় জানান, ‘জ্বর না কমার জন্য শুক্রবার সন্ধ্যা নাগাদ তনবীরকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু কোনো চিকিৎসক তার ঠিক মত চিকিৎসা করেনি।

    শারীরিক অবনতির কথা জানানোর পরেও চিকিৎসক নার্স কেউ এসে দেখেননি। এমনকি নিরাপত্তারক্ষীদেরও আমরা বিষয়টি জানাই। আমাদের গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়’। অন্যদিকে, অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসায় গাফিলতির অভিযোগ মানতে চায়নি হাসপাতাল। মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের দাবি, শিশুটিকে অত্যন্ত খারাপ অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। হাসপাতালের চিকিৎসকরা অনেক চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি।
  • Link to this news (আজকাল)