• উত্তরপাড়া হাসপাতালে চালু মডিউলার অপারেশন থিয়েটার, উদ্বোধন করলেন সাংসদ কল্যাণ ...
    আজকাল | ১৪ জুলাই ২০২৪
  • মিল্টন সেন, হুগলি: স্বস্তি পরিষেবার ক্ষেত্রে কলকাতা নির্ভরতা কমাতে অভিনব উদ্যোগ উত্তরপাড়ায়। পরিষেবাকে আরও উন্নত করে তুলতে উত্তরপাড়া মহামায়া হাসপাতালে তৈরি হল আধুনিক মডিউলার অপারেশন থিয়েটার। শ্রীরামপুরের সাংসদ কল্যাণ ব্যানার্জির সংসদ তহবিলের ৪২ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির এই অপারেশন থিয়েটারটি।

    শনিবার বিকালে ফিতে কেটে প্রদীপ প্রজ্বলন করে আধুনিক অপারেশন থিয়েটারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শ্রীরামপুরের সাংসদ। উন্নত প্রযুক্তির অস্ত্র প্রচার বা ইমার্জেন্সি অপারেশনের জন্য এতদিন ভরসা ছিল কলকাতার হাসপাতাল। এবার থেকে সেই পরিষেবা মিলবে উত্তরপাড়া মহামায়া হাসপাতাল। কল্যাণ বাবুর জনকল্যাণমূলক একাধিক কাজের নজির রয়েছে। সদ্য শ্রীরামপুর কেন্দ্র থেকে চতুর্থ বারের জন্য সাংসদ নির্বাচিত হয়েছেন তিনি। তার মধ্যেই আবার জনকল্যাণমূলক পদক্ষেপ।

    এদিন এই প্রসঙ্গে সাংসদ কল্যাণ ব্যানার্জি জানিয়েছেন, সাংসদ নির্বাচিত হওয়ার পর থেকেই হাসপাতালের উন্নয়নে একের পর এক কাজ তিনি করেছেন। এক কথায় একটি বেসরকারি হাসপাতালে যে সমস্ত অত্যাধুনিক সুবিধা থাকে, বর্তমানে তার সবই প্রস্তুত রয়েছে এই সরকারি হাসপাতালে। শুধু একটি বিষয়ের খামতি রয়ে গেছে, কার্ডিওলজিস্টের অভাব রয়েছে। তবে কেউ যদি এগিয়ে আসেন তাহলে সেই নিয়েও অগ্রসর হওয়া যাবে। এমপি ফান্ডের টাকা থেকে তৈরি হয়েছে এই মডুলার অপারেশন থিয়েটার। যার ফলে স্বল্প খরচের মধ্যেই সাধারণ মানুষ অত্যাধুনিক চিকিৎসার সুবিধা পাবেন এই হাসপাতাল থেকে।

    ছবি পার্থ রাহা।
  • Link to this news (আজকাল)