• কর্তব্যরত নার্সকে চড় মারলেন তৃণমূল পঞ্চায়েত প্রধান! উত্তাল পরিস্থিতি মুর্শিদাবাদের সালারে...
    আজকাল | ১৫ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: কর্তব্যরত অবস্থায় এক নার্সকে চড় মারার অভিযোগ উঠল মুর্শিদাবাদের সালার গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে, সালার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। ঘটনাকে ঘিরে উত্তাল হয়ে উঠেছে স্বাস্থ্যকেন্দ্র। চড় মারার প্রতিবাদে বিক্ষোভ দেখান ওই নার্সের সহকর্মীরা। রবিবার দুপুর পর্যন্ত শুধু স্বাস্থ্যকেন্দ্রের জরুরি পরিষেবা চালু রাখা হয়। সালার থানার এক আধিকারিক জানিয়েছেন, ঘটনায় কোনো পক্ষের তরফেই অভিযোগ জানানো হয়নি।

    সূত্রের খবর, রবিবার ভোরে সালার গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান রেজি বিবি তাঁর আত্মীয়কে সালার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান চিকিৎসার জন্য। অভিযোগ, রোগীর হাতে চ্যানেল করা নিয়ে কর্তব্যরত এক নার্সের সঙ্গে বচসা শুরু হয় তৃণমূল প্রধানের। ওই সময়ে কর্তব্যরত হাসপাতালের এক কর্মী জানিয়েছেন, 'পঞ্চায়েত প্রধান এবং তাঁর কয়েকজন আত্মীয় হাসপাতালের মধ্যে ঢুকে চিৎকার করছিলেন। আমি যখন রোগীর পরিজনদের সামলাতে ব্যস্ত ছিলাম সেই সময় হঠাৎই আমার সামনে পঞ্চায়েত প্রধান একজন নার্সকে সপাটে গালে চড় মারেন।' ঘটনার জেরে রীতিমত অসুস্থ হয়ে পড়েন ওই নার্সটি। তাঁকে হাসপাতালেই ভর্তি করানো হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক এবং অন্যান্য নার্সরা প্রধান গেটের সামনে অবস্থানে বসে পড়েন।

    হাসপাতালে পৌঁছন মুর্শিদাবাদ ভরতপুরের দুই নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি মুস্তাফিজুর রহমান। তিনি বলেন,"মা হিসেবে বিচলিত হয়ে হয়ত আমাদের দলের পঞ্চায়েত প্রধান এই কাজ করে ফেলেছেন। তবে দলের পক্ষ থেকে আমরা তাঁর কাজের নিন্দা করছি। আমি হাসপাতালের নার্স এবং ডাক্তার সকলকে অনুরোধ করছি পরিষেবা স্বাভাবিক করার জন্য।' হাসপাতালের বিক্ষোভরত কর্মীদের দাবি, অভিযুক্ত পঞ্চায়েত প্রধানকে গ্রেপ্তার না করা পর্যন্ত তাঁরা পরিষেবা স্বাভাবিক করবেন না।
  • Link to this news (আজকাল)