• 'বেছে বেছে হিন্দুদের ভোট দিতে দেওয়া হয়নি', গণআন্দোলনের ডাক শুভেন্দুর
    আজ তক | ১৫ জুলাই ২০২৪
  • রাজ্যে শাসক দলের বিরুদ্ধে গণআন্দোলনের ডাক দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই সঙ্গে তাঁর অভিযোগ, রাজ্যের বিভিন্ন জায়গায় বেছে বেছে হিন্দুদের ভোট দিতে দেওয়া হয়নি। এ জিনিস আগে কখনও রাজ্যে হয়নি। প্রতিবেদন প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত এ নিয়ে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া আসেনি। 

    পূর্ব ঘোষণা অনুযায়ী রবিবার রাজভবনের সামনে ভোট হিংসায় 'আক্রান্ত'দের নিয়ে ধর্নায় বসেন শুভেন্দু অধিকারী। ওই ধর্নামঞ্চে ৩৩০ জন আক্রান্ত যোগ দিয়েছেন বলে দাবি বিজেপির। ওই ধর্নামঞ্চেই গণআন্দোলনের ডাক দিয়েছেন শুভেন্দু। তাঁর কথায়,'ধর্ম-বর্ণ-জাতপাত নির্বিশেষে বিরোধী দলনেতা হিসেবে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। রাজ্যে গণতন্ত্র বাঁচানোর জন্য গণআন্দোলনের আহ্বান করছি। গণতন্ত্র বাঁচান, সনাতন বাঁচান, নারী সুরক্ষা, এসসি-এসটি ও সংখ্যালঘুদের বাঁচাতে যে যেভাবে পারে পথে নামুন'। শুধু রাজনৈতিক দল নয়, বরং বিভিন্ন সামাজিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন এবং ধর্মীয় সংগঠনগুলির কাছেও 'সেভ ডেমোক্রেসি'র জন্য রাস্তায় নামার বার্তা দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। 

    বেছে বেছে রাজ্যের হিন্দুদের ভোট দিতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য,'২০২৩ সালে ১ কোটি লোককে ভোট দিতে দেয়নি। আমি পুরসভা, লোকসভায় লড়েছি। এ জিনিস আগে দেখিনি। একটা নির্দিষ্ট সম্প্রদায়ের লোককে ভোটদানে বাধা দেওয়া হচ্ছে। এটা মারাত্মক প্রবণতা। শ্যামাপ্রসাদ মুথোপাধ্যায় হিন্দুদের হোমল্যান্ড হিসেবে আলাদা বাংলা করে দিয়ে গিয়েছিলেন। সেই বাংলায় সন্দেশখালি, হাড়োয়া, পাত্রসায়র, জয়পুর, দিনহাটা, শীতলকুচির মতো জায়গায় হিন্দুদের ভোট দিতে আটকানো হচ্ছে। ২৪-এর ভোটে দেখলাম, হিন্দুদের ভোট দিতে দেওয়া হয়নি। উপনির্বাচনে ২লক্ষের বেশি হিন্দুদের ভোট দিতে দেওয়া হয়নি'।

    ভোট দিতে যাঁদের বাধা দেওয়া হয়েছে তাঁদের নিয়ে আগামী দিনে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু। তিনি জানান,'বিরোধী দলনেতার নামে একটা পোর্টাল চালু করব। আপনাকে ভোট দিতে না দেওয়া হয়ে থাকলে নিজের নাম রেজিস্ট্রেশন করুন'।
  • Link to this news (আজ তক)