• কুণালের ফোনে কাটল ‘কমরেড বিক্রমে’র ভর্তি জট
    প্রতিদিন | ১৫ জুলাই ২০২৪
  • সৌরভ মাজি, বর্ধমান: তৃণমূল নেতা কুণাল ঘোষের এক ফোনেই সমাধান। কাটল অর্ণব দাম ওরফে ‘কমরেড বিক্রমে’র ভর্তির জট। নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টাখানেক আগে তাঁকে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আনা হয়। সোমবার দুপুর তিনটেয় তাঁর কাউন্সেলিং শুরু হয়। গোলাপবাগ ক্যাম্পাসের কম্পোজিট আর্টস বিল্ডিংয়ের কাদম্বিনী গঙ্গোপাধ্যায় মেমোরিয়ালে কাউন্সেলিং হয় তাঁর। ইতিহাস বিভাগে পিএইচডি-তে ভর্তি হন। কাউন্সেলিংয়ের পর বেরিয়ে সকলকে ধন্যবাদ জানান অর্ণব।

    হুগলির জেলে যাবজ্জীবন কারাবন্দী মাও নেতা কিষাণজির ঘনিষ্ঠ অর্ণব ওরফে ‘কমরেড বিক্রম’। আইআইটি খড়গপুরে (IIT Kharagpur) প্রাক্তন ছাত্র জেল থেকেই ফের পড়াশোনা শুরু করেন। সম্প্রতি ইতিহাস নিয়ে গবেষণা করতে চেয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আবেদন জানান তিনি। পরীক্ষায় প্রথমও হন তিনি। কিন্তু তাঁর ভর্তি নিয়ে তৈরি হয় জটিলতা।

    শনিবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম চন্দ্রের সঙ্গে টেলিফোনে কথা হয় প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের। আলোচনা ইতিবাচক হয়েছে বলেই জানিয়েছিলেন তৃণমূল নেতা। সোমবার অর্ণবের কাউন্সেলিং শুরুর আগেই সাংবাদিক বৈঠক করেন উপাচার্য। তিনি বলেন, “প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের আশ্বাসে অর্ণবের ভর্তি প্রক্রিয়ার জট কেটেছে। কাউন্সেলিং শুরু করা হয়েছে। আমরা কারাদপ্তর থেকে যা জানতে চেয়েছিলাম তার সব আশ্বাস পেয়েছি। কারাদপ্তরের চিঠিও এসে যাবে আশা করি।”

    তিনটেয় গোলাপবাগ ক্যাম্পাসের কম্পোজিট আর্টস বিল্ডিংয়ের কাদম্বিনী গঙ্গোপাধ্যায় মেমোরিয়ালে কাউন্সেলিংয়ের কথা ছিল তাঁর। নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টাখানেক আগে তাঁকে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আনা হয়। সোমবার দুপুর তিনটেয় তাঁর কাউন্সেলিং শুরু হয়। অবশেষে ইতিহাস বিভাগে পিএইচডি-তে ভর্তি হন। কাউন্সেলিংয়ের পর বেরিয়ে সকলকে ধন্যবাদ জানান অর্ণব।  
  • Link to this news (প্রতিদিন)