• 'ভুল' চিকিৎসায় রোগীমৃত্যু ঘিরে সিউড়ি হাসপাতালে ধুন্ধুমার
    প্রতিদিন | ১৫ জুলাই ২০২৪
  • নন্দন দত্ত, সিউ়ড়ি: ভুল চিকিৎসায় বিষপান করে অসুস্থ ব্যক্তির মৃত্যু ঘিরে ধুন্ধুমার। রবিবার রাতভর সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ব্যাপক উত্তেজনা। পরে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। সিউড়ি থানায় সোমবার অভিযোগ দায়ের করবেন মৃতের পরিবারের লোকজনেরা।

    মৃত বছর তেতাল্লিশের শেখ লালু। সিউড়ির বাঁশঝোড় এলাকার বাসিন্দা। পরিবারের লোকজনের দাবি, রবিবার সকালে বিষপান করেন তিনি। পরিবারের লোকজন অচৈতন্য অবস্থায় তাঁকে উদ্ধার করেন। তড়িঘড়ি সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তখন ঘড়ির কাঁটায় সকাল ১১টা হবে। দীর্ঘক্ষণ হাসপাতালে পড়ে থাকলেও, লালুর কোনও চিকিৎসা হয়নি বলেই অভিযোগ। রাত ৮টা পর্যন্ত তাঁকে কোনও চিকিৎসক দেখেননি বলেই দাবি পরিবারের লোকজনের। রাতে একজন নার্স আসেন। তিনি একটি ইঞ্জেকশন দেন। অভিযোগ, তার পরই মৃত্যু হয় ওই ব্যক্তির।

    মৃত্যুর খবরে উত্তেজিত হয়ে পড়েন পরিবারের লোকজন। হাসপাতালের ভিতরে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন মৃতের পরিবারের লোকজন। দীর্ঘক্ষণ হাসপাতাল কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখান তাঁরা। বেশ কিছুক্ষণ পর খবর পায় সিউড়ি থানার পুলিশ। বিক্ষোভ হঠিয়ে পরিস্থিতি সামাল দেন পুলিশকর্মীরা। তদন্তের আশ্বাসে মাঝরাতে বিক্ষোভকারীরা শান্ত হন। স্বাভাবিক হয় পরিস্থিতি। মৃতের পরিবারের লোকজনের দাবি, ভুল চিকিৎসার অভিযোগে রোগীমৃত্যুর প্রতিবাদে সোমবারই থানায় অভিযোগ দায়ের করবেন তাঁরা। যদিও এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
  • Link to this news (প্রতিদিন)