• জমিতে বস্তায় যুবকের গলাকাটা দেহ! সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ভাইয়ের হাতে খুন?
    প্রতিদিন | ১৬ জুলাই ২০২৪
  • অর্ণব দাস, বারাসত: পৈতৃক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন চলছিল বিবাদ। আর তার জেরেই ভাইয়ের হাতে খুন দাদা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার আবজনগর এলাকায়। মৃতের নাম সিরাজুল ইসলাম (৪৫)। রবিবার রাতে বাড়ির পাশে চাষের জমি থেকে উদ্ধার বস্তাবন্দি গলাকাটা দেহ।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেগঙ্গার হাদিপুর-ঝিকরা ২নম্বর পঞ্চায়েতের উত্তর আবজনগরের বাসিন্দা সিরাজুল ইসলাম। দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বেশ কিছুদিন ধরে তাঁর বিবাদ চলছিল ছোট ভাই আরিজুল ইসলামের সঙ্গে। স্থানীয় পঞ্চায়েত প্রধান-সহ তৃণমূল নেতৃত্বরা এই নিয়ে বৈঠক করে। দুই ভাইয়ের বিবাদ মিটিয়েও দেওয়া হয়। এর কিছুদিন পর ফের বিবাদ শুরু হয় দুই ভাইয়ের মধ্যে। এসবের মাঝেই প্রতিদিনের মতো রবিবার বিকেলে বাড়ির কাছের জমিতে চাষের কাজ করতে গিয়েছিলেন সিরাজুল। কিন্তু অনেক রাত হয়ে গেলেও তিনি বাড়ি ফেরেননি। চিন্তায় পরিবারের সদস্যরা তাঁর খোঁজ শুরু করেন। শেষে চাষের জমিতে রক্তমাখা বস্তা দেখে সকলের সন্দেহ হয়।

    সেই বস্তা খুলতেই উদ্ধার হয় সিরাজুলের গলাকাটা মৃতদেহ। এর পরই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের লোকজন। মৃতের আত্মীয় বাবু শেখ বলেন, সিরাজুল ও আরিজুলের মধ্যে সম্পত্তি নিয়ে বহুদিন ধরেই অশান্তি ছিল। এর জেরেই সিরাজুলকে খুন করা হয়েছে। রবিবার সন্ধ্যায় বাড়িতে তালা দিয়ে উধাও হয়ে গিয়েছে আরিজুল ও তাঁর পরিবার। তাতেই আমাদের সন্দেহ বেড়েছে। হাদিপুর ঝিকরা ২ পঞ্চায়েতের প্রধান শাহাবুদ্দিন মণ্ডল জানিয়েছেন, রাতেই ঘটনাস্থলে গিয়ে সার্বিক পরিস্থিতি দেখা হয়েছে। ওঁদের দুই ভাইয়ের মধ্যে সম্পত্তি নিয়ে বিবাদ ছিল। তবে কী কারণে এই ধরনের নৃশংস ঘটনা, তা আমাদের কাছে স্পষ্ট নয়। পুলিশ জানিয়েছে, মূল অভিযুক্ত পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে। 
  • Link to this news (প্রতিদিন)