• ভর্তির নামে আর্থিক প্রতারণা! ডায়গনস্টিক সেন্টারে ব্যাপক ভাঙচুর, উত্তপ্ত গড়িয়া
    প্রতিদিন | ১৬ জুলাই ২০২৪
  • দেবব্রত মণ্ডল, বারুইপুর: নার্সিংয়ে ভর্তির নাম করে আর্থিক প্রতারণার অভিযোগ। নরেন্দ্রপুরের এক ডায়গনস্টিক সেন্টারে ব্যাপক ভাঙচুর। ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা এলাকায়। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী। গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত মানিক জানাকে।

    বিষয়টা ঠিক কী? জানা গিয়েছে, নরেন্দ্রপুর থানার গড়িয়ার শ্রীনগর এলাকার বাসিন্দা মানিক জানা। এলাকায় তাঁর একটি ডায়গনস্টিক সেন্টার রয়েছে। নাম, প্রগ্রেসিভ ডায়গনস্টিক সেন্টার। অভিযোগ, একাধিক ছাত্রীকে নার্সিংয়ে ভর্তির নাম করে মানিকবাবু মোটা টাকা নিয়েছেন। তার পর পেরিয়েছে দীর্ঘদিন। কিন্তু ভর্তির কিছুই এগোয়নি। এখানেই শেষ নয়। ছাত্রীদের আসল শংসাপত্রও তাঁরা আটকে রেখেছেন বলে অভিযোগ ছাত্রীদের। একাধিকবার চাওয়া সত্ত্বেও নাকি তা মেলেনি। শংসাপত্র ফেরত চাইলে বিভিন্ন অজুহাত দেখিয়ে এড়িয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ। এতেই ক্ষোভে ফেটে পড়েন ছাত্রীরা। সোমবার রাতে তাঁরা প্রথমে নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করেন।

    এর পর মঙ্গলবার সকালে পড়ুয়ারা হাজির হন ডায়গনস্টিক সেন্টারে। ব্যাপক ভাঙচুর চালানো হয়। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত মানিক জানাকে। এক ছাত্রীর কথায়, “১ লক্ষ ৭০ হাজার টাকা জোগাড় করে দিয়েছিলাম। আমাদের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের আসল শংসাপত্রগুলিও নিয়ে নেওয়া হল। চাইতে গেলে বলা হত, সেগুলি বেঙ্গালুরু পাঠানো হয়েছে। তাই অন্য কোথাও ভর্তি হতে পারলাম না।”
  • Link to this news (প্রতিদিন)