• জয়নগরে বাইকের ধাক্কায় মৃত্যু স্কুলছাত্রীর, দেহ আটকে বিক্ষোভ স্থানীয়দের, রণক্ষেত্র এলাকা
    প্রতিদিন | ১৭ জুলাই ২০২৪
  • দেবব্রত মণ্ডল, বারুইপুর: ফের রাজ্যে গতির বলি এক স্কুল ছাত্রী। নাবালিকার মৃত্যু ঘিরে কার্যত রণক্ষেত্রে পরিণত হল জয়নগর থানার বেলপুকুর এলাকা। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়ে জনতা। লাগানো হল আগুন। নামাতে হল র‌্যাফ। ফাটানো হল কাঁদানো গ্যাসের সেল। জয়নগর ও বারুইপুর থানা থেকে বিপুল বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। 

    মঙ্গলবার সাইকেল করে স্কুল থেকে বাড়ি ফেরার পথে বাইকের ধাক্কায় প্রাণ হারায় এক নাবালিকা। সে অরুন নগর হাই স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রী। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তীব্র গতিতে ছুটে আসা একটি বাইক নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে ছাত্রীর সাইকেলে। রাস্তায় ছিটকে পড়ে সে। মৃত্যু হয় তার। এরপরই উত্তেজিত জনতা একজন বাইক আরোহীকে ধরে মারধর করতে থাকে। আগুন ধরিয়ে দেওয়া বাইকে। ওই পড়ুয়ার দেহ রাস্তায় ফেলে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

    খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ (Police)। জনতার থেকে বাইক আরোহীকে উদ্ধার করতে গেলে স্থানীয়দের সঙ্গে ধস্তাধস্তি বাধে পুলিশের। পরিস্থিতি বেগতিক দেখে জয়নগর (Jayanagar) ও বারুইপুর থানা থেকে অতিরিক্ত পুলিশ ও র‌্যাফ নামাতে হয়। পুলিশকর্মীদের শারীরিক নিগ্রহেরও অভিযোগ উঠেছে। 

    পুলিশ মৃত নাবালিকার দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠাতেই আরেক দফায় উত্তেজনা ছড়ায় এলাকায়। পুলিশকে লক্ষ করে ইট ছোড়া হয়। পুলিশও পালটা লাঠিচার্জ ও কাঁদানো গ্যাসের সেল ফাটিয়ে উত্তেজিত জনতাকে ছত্রখান করে। মৃত ছাত্রীর কাকা নারায়ণ নস্কর বলেন,” স্কুল থেকে ফেরার পথে ভাইঝির সাইকেলে ধাক্কা মারে বাইকটি। যার জেরে ওর মৃত্যু হয়েছে। পুলিশ দেহ উদ্ধার না করে বাইক চালকে পালিয়ে যেতে সাহায্য করে।” ঘটনার পর থেকে থমথমে এলাকা। রয়েছে পুলিশি নজরদারি।
  • Link to this news (প্রতিদিন)