• মিসাইল লঞ্চিং প্যাড নিয়ে বিতর্ক! কাঁথির জুনপুটে DRDO প্রকল্পে বাধা...
    ২৪ ঘন্টা | ১৭ জুলাই ২০২৪
  • কিরণ মান্না: ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কেন্দ্র গড়া নিয়ে চলছে বিতর্ক। কাঁথির জুনপুটে DRDO প্রকল্পে বাধা! তৃণমূলের বিরুদ্ধে পাল্টা জমি দখলের অভিযোগ বিজেপির। শঙ্কুদেবকে পাল্টা কটাক্ষ কুণাল ঘোষের। পূর্ব মেদিনীপুরের উপলবর্তি এলাকা জুনপুটে সেনাবাহিনীর মিসাইল উৎক্ষেপণ কেন্দ্র গড়া নিয়ে ঘোর বিরোধিতা করে তৃণমূল নেতা তথা কাঁথি এক পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা আমিন সোহেলের নেতৃত্বে এলাকার মানুষজনদের একাংশ বিরোধিতা করে বিক্ষোভ দেখায়।

    সেনাবাহিনীর চিহ্নিত করা জমির কাছে বিক্ষোভ দেখাল। এই নিয়ে বিজেপি নেতা শঙ্কু দেব পন্ডা আমিন সোহেলের বিরুদ্ধে সেনাবাহিনীর জমি দখল করার অভিযোগ তুলেছেন। অভিযোগ ডিআরডিওর কাছে তোলা চাওয়া হয়েছে। শঙ্কুদেব দাবি তুলেছেন, দেশের সুরক্ষার কাজ আটকে কেন ৩৫৫, ৩৫৬ জারি করা হবে না? সেনার জমি অধিগ্রহণ করা হয়েছে। ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার জন্য সহযোগিতা করছে না রাজ্য। কাঁথি এক পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা আমিন সোহেলের হুমকিতে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা যাচ্ছে না। জমি নিয়ে অবস্থান স্পষ্ট করুক তৃণমূল।

    কাঁথির এসডিও চিঠি লিখে ডিআরডিওকে ১১ লক্ষ টাকা দাবি করেছে। বিজেপি নেতা শঙ্কু দেবোন্নার এমন বিস্তর অভিযোগের বিরোধিতা করে তৃণমূল নেতা আমিন সোহেল বলেছেন শঙ্কুর দেবের বিরুদ্ধে মানহানি মামলা করব। ডিআরডিওর কাজে বাধা দানের কথা ভিত্তিহীন বলে বলেছেন আমিন। আমিন সোহেল আরও বলেছেন, ডিআরডিও ফ্লাইট ট্রায়াল ও মিসাইল উৎক্ষেপণ করার জন্য পাঁচ কিলোমিটার মৎস্যজীবীদের সরাচ্ছে। তাদের খাওয়া দাওয়ার ও আশ্রয়ের ব্যবস্থা করতে হবে এমন দাবি জানিয়েছি।

    রাজ্যের সঙ্গে কেন্দ্রের এই নিয়ে বোঝাপড়া হোক এমন দাবি রাখা হয়েছে। আমরা প্রতিরক্ষার বিষয় বাধা সৃষ্টি করতে চাই না। পরীক্ষামূলক ক্ষেপণাস্ত্র নিয়ে এই ঘনবসতি বাদ দিয়ে অন্য কোথাও করলে মানুষের কল্যাণ হবে। মৎস্যজীবীদের জীবিকা ক্ষতিগ্রস্ত হবে। এই আন্দোলন আমাদের ব্যক্তিগত আন্দোলন নয়। শঙ্কু দেব ঠান্ডা ঘরে বসে এই ধরনের বাতেলা দিচ্ছে। তিনি এসে বাস্তবটা দেখে যান। তাহলেই বুঝবেন। অপরদিকে কুনাল ঘোষ এই নিয়ে বলেছেন শঙ্কুদেবকে ওই মিসাইলে বসিয়ে উৎক্ষেপণ করে দেওয়া দরকার ও প্রতিরক্ষা দফতর ডিফেন্সের কবে মুখপাত্র হল সেটা বুঝলাম না।

  • Link to this news (২৪ ঘন্টা)