• মেয়ের বিরুদ্ধে চুরির অভিযোগে মা-বাবাকে নেড়া করে বাড়িছাড়া, তালিবানি কাণ্ড হাওড়ায়!
    প্রতিদিন | ১৭ জুলাই ২০২৪
  • অরিজিৎ গুপ্ত, হাওড়া: রাজ্যে ফের তালিবানি কায়দায় অত্যাচার! মেয়ে টাকা চুরি করেছে স্রেফ সেই সন্দেহবশে বাবা-মা ও ভাইয়ের চুল কেটে নিল প্রতিবেশী বিত্তশালী পরিবার। শুধু তাই নয় বাড়িছাড়া করারও অভিযোগ উঠল ওই পরিবারের বিরুদ্ধে। সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল)। তা নজরে আসতেই স্বতপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করছে পুলিশ। আটক করা হয়েছে এক অভিযুক্তকে। বাকি তিনজন পালতক। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

    হাওড়ার করোলা অঞ্চলে বাস দরিদ্র লস্কর পরিবারের। তাঁদের মেয়ে এলাকারই একটি বাড়িতে পরিচারিকার কাজ করতেন। মাস ছয়েক আগে তিনি কাজ শুরু করেন। মাঝে এক যুবকের সঙ্গে সম্পর্কে জড়িয়ে বাড়ি থেকে পালিয়ে যান। এরপরই পরিচারিকার বিরুদ্ধে লক্ষাধিক টাকা ও গয়না চুরির অভিযোগ তোলে ওই বিত্তশালী পরিবার। টাকা ফেরতের দাবিতে পরিচারিকার পরিবারের উপর চড়াও হয় তাঁরা। অভিযোগ, প্রথমে কয়েকজন মিলে হয়ে ওই তরুণীর বাবা-মাকে টাকা ফেরানোর কথা বলে। পরে চড়াও হয়ে তরুণীর বাবা-মা, ভাইকে ধরে স্থানীয় একটি কারখানায় বন্দি করে রাখে। এখানেই শেষ নয়। সবার সামনে মহিলার চুল কেটে নেড়া করে দেওয়া হয় বলে অভিযোগ। বাদ যাননি বাবা ও ছেলেও। আসে বাড়ি ছেড়ে দেওয়ার হুমকিও। ভয়ে লস্কর পরিবার করোলা ছেড়ে লিলুয়ার জগদীশপুরে এক আত্মীয়ের বাড়িতে চলে আসেন। সেই থেকে লিলুয়াতেই আছেন তাঁরা।

    আক্রান্ত ওই তরুণীর ভাই আরিয়াজ লস্কর বলেন, “আমার বোন ওদের বাড়িতে কাজ করত। কিছুদিন আগে ওদের বাড়ি থেকে টাকা চুরি যায়। ওরা সন্দেহ করে আমার বোন চুরি করেছে। সেই সন্দেহবশত আমাদের মারধর করেছে। সবার সামনে মাথা নেড়া করে দিয়েছে। একটা কারখানাতে আটকে রেখেছিল। পরে আমাদের বলে বাড়ি ছেড়ে দিতে। ভয়ে আমরা পালিয়ে এসেছি।”

    আক্রান্তদের সঙ্গে কথা বলেছেন তদন্তকারী আধিকারিকরা। পুলিশ জানিয়েছে, পলাতকদের খোঁজে তল্লাশি চলছে। সবার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)