• ‘আমি সংগঠনের দায়িত্বে নেই’, ভোট বিপর্যয়ের দায় কার দিকে ঠেললেন শুভেন্দু?
    প্রতিদিন | ১৭ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটে কার্যত ভরাডুবি হয়েছে বিজেপির। এই ফলের দায় কার, তা নিয়ে বিভিন্ন মহলে চর্চা চলছে। এসবের মাঝে সায়েন্স সিটির বৈঠক থেকে পরাজয়ের দায় ঝেড়ে ফেললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, “আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্বে আমি নেই।” পাশাপাশি রাজ্যের শাসকদলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ প্রকাশ করলেন তিনি। জানালেন কীভাবে প্রতিমুহূর্তে নির্যাতিত কর্মীদের পাশে দাঁড়ান তিনি। তবে এবার শুভেন্দুর নিশানায় কি সুকান্ত? শুরু চর্চা।  

    লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকে বিভিন্ন মহলে চলছে বিস্তর কাঁটাছেড়া। কোন ভুলে বাংলায় এতটা পিছিয়ে পড়ল পদ্মশিবির, তা নিয়ে বিভিন্ন মহলে বিভিন্ন মত। দলের নেতাদের মতামতও ভিন্ন। ফলাফল পর্যালোচনার জন্য বুধবার বিজেপির তরফে সায়েন্স সিটিতে একটি বৈঠকের আয়োজন করা হয়। সেখানে ছিলেন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari), সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ-সহ বঙ্গ বিজেপির অন্যান্য নেতারা। সেখানেই বিজেপির পরাজয়ের দায় ইঙ্গিতে সংগঠনের দায়িত্বে থাকা নেতা অর্থাৎ সুকান্তর দিকে ঠেলে দেন বিরোধী দলনেতা শুভেন্দু।

    এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, তিনি বিরোধী দলনেতা। সংগঠনের দায়িত্ব তাঁর কাঁধে নেই। তবে তা সত্ত্বেও সমস্ত বিপদে কর্মীদের পাশে দাঁড়ান, সেকথাও এদিন বলেন তিনি। বলেন, “আমার সংগঠন নিয়ে যা বলার ছিল সেটা দিল্লিতে বলে এসেছি সুনীল বনসলকে। স্বরাষ্ট্রমন্ত্রীকে আমি জানিয়ে এসেছি কীভাবে বাংলাকে বাঁচানো যায়।” বারবার কর্মীদের জন্য রাজ্যপালের দ্বারস্থ হয়েছেন সেকথাও তুলে ধরেন। দলের গ্রহণযোগ্যতা বাড়াতে কীভাবে এগোতে হবে তা নিয়েও মন্তব্য করেন শুভেন্দু। এদিনের সভায় সুকান্ত মজুমদার বলেন, “বিজেপি বাংলা থেকে হারিয়ে যায়নি।” মাটি ফেরানোর লড়াইয়ের ডাকও দিলেন তিনি।
  • Link to this news (প্রতিদিন)