• শ্রাবণেই শারদোৎসবের প্রস্তুতি! মঙ্গলে বৈঠক ডাকলেন মমতা, বার্তা অনুদান নিয়ে?...
    আজকাল | ১৮ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: ইতিমধ্যে একে অপরকে প্রশ্ন করছেন, ‘পুজোয় বাড়ি আসছিস তো?’ বাঙালির দুর্গাপুজোর আর কদ্দিন? দিন গোনা শুরু হয়ে গিয়েছে। আর এই কাউন্টডাউনের মাঝেই দুর্গাপুজো নিয়ে বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃণমূল সূত্রের খবর তেমনটাই। 

    এবার মহালয়া ২ অক্টোবর। অর্থাৎ দুর্গোৎসব শুরু হয়ে যাচ্ছে অক্টোবরের শুরুতেই। শহর জুড়ে বিপুল সংখ্যক দুর্গাপুজো হয়। তার জন্য যেমন লম্বা প্রস্তুতি থাকে পুজো কমিটিগুলির, ঠিক তেমনই পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রস্তুতি নিতে হয় পুলিশ-প্রশাসনকেও। সূত্রের খবর, হাতে সময় থাকতেই এবার বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। আর সেই কারণেই ২৩ জুলাই, মঙ্গলবার কলকাতার দুর্গাপুজো কমিটিগুলি, এবং পুলিশ প্রশাসনকে বৈঠকে ডেকেছেন তিনি। যদিও বৈঠক ঠিক কোথাও হবে তা স্পষ্ট জানা না গেলেও, তৃণমূল সূত্রের খবর, গতবারের মতো এবারও বৈঠক হবে নেতাজি ইনডোরে। ফোরাম ফর দুর্গোৎসবের পক্ষ থেকে অভিষেক ভট্টাচার্য জানালেন, মঙ্গলবার বিকেলে বৈঠকে ডাকা হয়েছে তাদের।সূত্রের খবর বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিক, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী, রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, একাধিক শীর্ষ পদস্থ আধিকারিক, দমকল, পুরসভা-সহ একাধিক সংস্থার আধিকারিকরা। 

    এখন নজর, বৈঠকে আলোচনার বিষয়ের দিকে। ওয়াকিবহাল মহলের মতে, পুলিশ-প্রশাসন এবং পুজো কমিটিগুলির মধ্যে আলোচনা হতে পারে, দু’ পক্ষই দু’ পক্ষের থেকে কী কী সহযোগিতা চাইছে। অন্যদিকে নজর থাকবে অনুদান প্রসঙ্গেও। পুজো কমিটিগুলিকে একটি বড় অঙ্ক অনুদান দিয়ে থাকে রাজ্য সরকার। গতবছর পুজো কমিটি পিছু ১০ হাজার টাকা বাড়িয়ে ৭০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছিল রাজ্যের পক্ষ থেকে। চলতি বছরের জন্য সেই অনুদানের অঙ্ক প্রসঙ্গে মঙ্গল্বারের বৈঠক থেকে মুখ্যমন্ত্রী কিছু জানান কি না, নজর সেদিকেই।
  • Link to this news (আজকাল)