• রাজ্যে ফের গণপিটুনি! শিশুচোর সন্দেহে চার যুবককে গণধোলাই কাঁকসায়
    প্রতিদিন | ১৯ জুলাই ২০২৪
  • সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: রাজ্যে ফের গণপিটুনি। এবার ঘটনাস্থল পূর্ব বর্ধমানের কাঁকসা। শিশুচোর সন্দেহে চার যুবককে বেধড়ক মারধর করেন স্থানীয় বাসিন্দারা। ঘটনায় ব্যাপক উত্তেজনা এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কাঁকসা থানার বিশাল পুলিশ বাহিনী। শিশুটিকে উদ্ধার করে অভিযুক্ত যুবকদের আটক করেছে পুলিশ। ঘটনার তদন্তে কাঁকসা থানা।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে কাঁকসা (Kanksa) থানার বনকাটি পঞ্চায়েতের ১১ মাইল সংলগ্ন বিলপাড়া এলাকায় একটি শিশুকে কোলে নিয়ে ঘুরতে দেখা যায় চার যুবককে। বাসিন্দাদের সন্দেহ হতেই তাঁরা একটি হোটেলে আটকে রাখে। পরে বেধড়ক মারধর করা হয় তাঁদের। খবর যায় পুলিশে। তারা এসে ক্ষিপ্ত জনতার হাত থেকে ওই চার যুবকে উদ্ধার করে। শিশুটিকেও প্রশাসনের কাছে রাখা হয়েছে।

    যুবকদের জিজ্ঞাসাবাদের পর সন্তোষজনক উত্তর না পেয়ে তাঁদেরকে আটক করা হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, ধৃতদের মধ্যে একজন শিশুটিকে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছিলেন। তখনই স্থানীয়দের সন্দেহ হওয়ায় তাঁকে-সহ আরও তিন যুবককে আটকে রেখে মারধর করা হয়। যুবকদের নাম পরিচয় জানার চেষ্টা চলছে। ঘটনা কি ঘটেছিল জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

    রাজ্যের বিভিন্ন প্রান্তে গণপিটুনির ঘটনা ঘটছে। প্রশাসনের শীর্ষস্তর থেকে জেলার কর্তাদের গণপিটুনি রুখতে কড়া নির্দেশ দেওয়া হয়েছে। তারপরও বিক্ষিপ্ত ঘটনা ঘটেই চলেছে। কিছু পদক্ষেপও নেওয়া হয়েছে। তবুও ক্রমাগত গণপিটুনির ঘটনায় চিন্তার ভাঁজ জেলা প্রশাসনের কপালে।
  • Link to this news (প্রতিদিন)