• মুর্শিদাবাদের পর কৃষ্ণনগর, ফের প্রকাশ্যে শুটআউট, এবার মাছ ব্যবসায়ীকে গুলি
    প্রতিদিন | ১৯ জুলাই ২০২৪
  • সঞ্জিত ঘোষ ও কল্যাণ চন্দ: মুর্শিদাবাদের পর এবার কৃষ্ণনগর। ফের রাজ্যে প্রকাশ্যে শুটআউট। এবার মাছ ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলির অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। গুলিবিদ্ধ অবস্থায় চিকিৎসাধীন ওই ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে কৃষ্ণনগরের কোতোয়ালি থানা এলাকার একটি মাছের আড়তে।

    জানা গিয়েছে, কৃষ্ণনগর (Krishnagar) নগেন্দ্রনগর এলাকার বাসিন্দা সমীর ঘোষ এবং বিশ্বনাথ ঘোষ নামের দুই ভাই মাছের ব্যবসা করেন। প্রতিদিন কৃষ্ণনগর গোয়ারি বাজার থেকে মাছ কিনে অন্য একটি বাজারে বিক্রি করেন। প্রতিদিনের মতো শুক্রবার ভোররাতেও গোয়ারি বাজারে মাছ কিনতে যান তাঁরা। অভিযোগ, হঠাৎ ওই এলাকারই কিছু দুষ্কৃতী তাঁদের ঘিরে ধরে এবং টাকা চায়। টাকা দিতে অস্বীকার করায় হঠাৎ একটি পিস্তল বের করে ওই দুই মাছ ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে দুষ্কৃতীরা। প্রথমে একটি গুলি বিশ্বনাথ ঘোষের পায়ে লাগে। বিশ্বনাথকে বাঁচাতে গেলে সমীর ঘোষকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। কিন্তু গুলি লক্ষ্যভ্রষ্ট হয়।

    বিশ্বনাথ ঘোষের পায়ে গুলি লাগায় তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এর পর বন্দুক দিয়ে মাথায় আঘাত করে দুষ্কৃতীরা। সব মিলিয়ে চার রাউন্ড গুলি করে অভিযুক্তরা। এর পর চিৎকার চেঁচামেচি এবং গুলির আওয়াজে ওই বাজারের অন্যান্য মাছ ব্যবসায়ীরা ঘটনাস্থলে ছুটে এলে পালিয়ে যায় দুষ্কৃতীদল। রক্তাক্ত অবস্থায় বিশ্বনাথ ঘোষকে উদ্ধার করে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কৃষ্ণনগর কোতোয়ালি থানার পুলিশ। এই ঘটনায় এখনও কাউকে আটক বা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

    একদিন আগেই মুর্শিদাবাদের শক্তিপুরে একই ধরনের শুটআউট হয়েছে। ভরসন্ধেয় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সামনে তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। তিনটি বাইকে করে ৯ জন দুষ্কৃতী এসে এলোপাথাড়ি গুলি চালায় বলে অভিযোগ। গুলিবিদ্ধ ব্যক্তির নাম ঈদ মহাম্মদ। শক্তিপুরে কাজিপাড়ায় বাসিন্দা তিনি। তাঁর দাবি, পঞ্চায়েত ভোটের পর থেকেই কিছু দুষ্কৃতী তাঁকে টার্গেট করেছিল।
  • Link to this news (প্রতিদিন)