• জুমকার অ্যাপ থেকে গাড়ি নিয়ে ভিনরাজ্যে বিক্রির চক্র! কলকাতা পুলিশের জালে ৪ অভিযুক্ত
    প্রতিদিন | ১৯ জুলাই ২০২৪
  • অর্ণব আইচ ও নিরুফা খাতুন: গাড়ি চোরদের নজর এখন জুমকার অ‌্যাপে! পছন্দের গাড়ি ভাড়া নিয়ে সেই গাড়ি বিক্রি করে দেওয়া হচ্ছে ভিনরাজ্যে। অভিনব গাড়ি চুরির ঘটনার তদন্তে নেমে চারজনকে গ্রেপ্তার করেছে কসবা থানার পুলিশ। ধৃতদের নাম আনিশ গুপ্ত ওরফে অংশু (২০), জসওয়ান্ত মণ্ডল (২১), রণধীর রায় (২৩) এবং ভবেশ ঝা (২১)। আনিশ ও জসওয়ান্ত তিলজলার বাসিন্দা। বাকি দুজনের বাড়ি কসবায়।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার নিউটাউনের (New Town) বাসিন্দা প্রবেশ কোঠারি কসবা থানায় গাড়ি চুরির অভিযোগ দায়ের করেন। তিনি পুলিশকে জানান, কসবার (Kasba) একটি শপিংমলের কাছ থেকে গাড়িটি চুরি হয়েছে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে গাড়িটি জুমকার অ‌্যাপ থেকে ভাড়া নেওয়া হয়েছিল। সেই গাড়ি হাতে পাওয়ার পর অ‌্যাপ  ডিঅ‌্যাক্টিভেট করে দেন অভিযুক্তরা। এরপর গাড়ির জিপিএস লোকেশন ট্রাক করে জানা যায় গাড়িটি পূর্ব বর্ধমানের মেমারির কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে রয়েছে।

    খবর দেওয়া হয় মেমারি থানায়। ঘটনার কথা জানতে পেরে মেমারি থানার পুলিশ অভিযুক্ত চার যুবক-সহ গাড়িটিকে আটক করে। পরে ধৃতদের কসবা থানার হাতে তুলে দেওয়া হয়। ধৃতদের জেরা করে তদন্তকারীরা জানতে পারেন, যুবকরা একটি চক্র চালাচ্ছিলেন। এই চক্রের কাজ জুমকার থেকে গাড়ি ভাড়া নিয়ে সেই গাড়ি ভিন রাজ্যে বিক্রি করে দেওয়া। এই গাড়িটিও বিক্রি করার পরিকল্পনা ছিল। ধৃতদের বৃহস্পতিবার আলিপুর আদালতে তোলা হলে ২৩ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজত দেন বিচারক।
  • Link to this news (প্রতিদিন)