• বিধানসভায় নিরাপত্তা আরও জোরদার, বসছে ২২ টি আধুনিক সিসিটিভি...
    আজকাল | ২০ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক : সংসদে স্মোককাণ্ড থেকে শিক্ষা নিয়ে রাজ্যের বিধানসভার নিরাপত্তায় বাড়তি জোর। বসছে অতিরিক্ত সিসিটিভি। লালবাজার সূত্রে খবর, বিধানসভায় বসানো হচ্ছে ২২ টি আধুনিক সিসিটিভি ক্যামেরা। বিধানসভায় বহিরাগত কোনও ব্যক্তি যাতে প্রবেশ না করতে পারে সেদিকে নজর দিতেই এই ব্যবস্থা বলে জানা গিয়েছে।

    বহিরাগতরা যে জায়গা দিয়ে প্রবেশ করতে পারে সেগুলি ইতিমধ্যেই খতিয়ে দেখা হয়েছে। এছাড়াও যদি কেউ লুকিয়ে প্রবেশ করতে চায় সেই দিকগুলিও দেখা হয়েছে। মোট ২২ টি বুলেট ক্যামেরা বসানো হবে। এর সঙ্গে থাকবে ক্যামেরা আর্ম। নজরদারির জন্য থাকবে দুটি ৩২ ইঞ্চির মনিটর। যদি বিধানসভায় বিদ্যুৎ বিপর্যয়ও হয় তবেও বন্ধ হবে না সিসিটিভি বা মনিটরের কাজ সেদিকেও দেখা হচ্ছে। থাকছে ৩০ মিনিটের ব্যাক আপ। এই কাজে খরচ হবে প্রায় ২১ লক্ষ টাকার বেশি।

    প্রশাসনের পক্ষ থেকে আরও বলা হয়েছে, বিধানসভায় নিরাপত্তারক্ষীর সংখ্যাও বাড়ানো হবে। বিধানসভার সদস্য বা বিধায়কদের গাড়িতে থাকবে স্টিকার। বিধায়কের সঙ্গে কেউ থাকলে তাঁকে হেঁটেই প্রবেশ করতে হবে। কোথায় কোথায় নতুন সিসিটিভিগুলি বসবে তা একপ্রকার স্থির করা হয়েছে। নতুন করে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হবে গোটা বিধানসভা চত্বর।
  • Link to this news (আজকাল)