• একুশে জুলাইয়ের সভায় যোগ দিতে এসে দুর্ঘটনার কবলে তৃণমূল সমর্থকরা! আহত ৯
    ২৪ ঘন্টা | ২০ জুলাই ২০২৪
  • রণয় তেয়ারি: হাতে আর মাত্র একদিন। ধর্মতলায় একুশের জুলাইয়ের প্রস্তুতি যখন তুঙ্গে, তখন সমাবেশে যোগ দিতে এসে দুর্ঘটনার কবলে পড়লেন  ৯ জন তৃমমূল সমর্থকরা। সকলেই ভর্তি হাসপাতালে। আহতদের মধ্য়ে এক কিশোর শারীরিক অবস্থা গুরুতর। বাসের জানলার কাঁচ ঢুকে গিয়েছে ঘাড়ে!

    পুলিস সূত্রে খবর, আহতেরা হলেন গোপাল রায়, রিনা দেবনাথ, স্বপন দেবনাথ, দুধ কুমার রায়, স্বপন দেবনাথ,, সরস্বতী রায়, সুবাষ দেবনাথ, সন্দীপ দেবনাথ  ও পুতুল দেবনাথ। আলিপুরদুয়ারের শামুকতলা থানার চাপনি গ্রামের কলকাতায় এসেছেন তাঁরা। বিধাননগরের র সেন্ট্রাল পার্কের শিবিরে ওঠেছেন ওই ৯ তৃণমূল সমর্থক।

    ঘড়িতে তখন ১টা। আজ, শুক্রবার দুপুরে একটি বেসরকারি বাসে বিধাননগরের সেন্ট্রাল পার্ক থেকে হাওড়ার দিকে যাচ্ছিলেন ওই ৯ জন। মানিকতলার  ইএম বাইপাস ও স্লিপ রোডের সংযোগস্থলে সেই বাসের সঙ্গে বারাসত-গড়িয়া রুটের আর একটি বেসরকারি বাসের সংঘর্ষ হয়। আহতদের উদ্ধার কর প্রথমে   মানিকতলা ইএসআই হাসপাতালে নিয়ে যায় পুলিস। পরে সকলকেই স্থানান্তরিত করা হয় এনআরএসে। দুটি বাসের চালককেই আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে বাস দুটিও।

    এদিকে বিকেলে রীতিমতো নকশা হাতে নিয়ে ধর্মতলায় একুশ জুলাইয়ে সভামঞ্চ পরিদর্শন করেন কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল। তিনি বলেন, 'প্রত্যেকবারের মতো এবারও ৩ জিনিস খুব গুরুত্বপূর্ণ। ট্রাফিক ম্যানেজমেন্ট, ক্রাউড কন্ট্রোল এবং সুরক্ষা। অনেক ভিআইপি থাকবেন। তাঁদের নিরাপত্তা পরিকল্পনা খুবই গুরুত্বপূর্ণ। এই তিনটে জিনিসের উপর অনেকদিন ধরেই আলোচনা হয়েছে। পরিকল্পনা তৈরি করা হয়েছে। পরিকল্পনা মতোই কাজ হচ্ছে'।

  • Link to this news (২৪ ঘন্টা)