• বিদ্যুতের বিল ক্রমশ বাড়ছে, তাই নিয়েই এবার আন্দোলনে নামতে চলেছে বিজেপি...
    আজকাল | ২০ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বিদ্যুতের বিল বৃদ্ধির প্রতিবাদে এবার ভিক্টোরিয়া হাউসের সামনে ধর্নায় বসতে চলেছে বিজেপি। এদিন শর্তসাপেক্ষে ধর্নায় অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে ২২ জুলাইয়ের পরিবর্তে আগামী ২৬ জুলাই এই অবস্থান কর্মসূচি করতে হবে বিজেপিকে। ভিক্টোরিয়া হাউসের সামনে অবস্থানে বসার অনুমতি চেয়ে আগেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। এদিন সেই মামলার শুনানি ছিল। জানা গিয়েছে, একাধিক শর্ত সাপেক্ষে অবস্থানের অনুমতি দেওয়া হয়েছে।

    ভিক্টোরিয়া হাউসের সামনে ধর্না তো বটেই কলকাতা বিজেপির মুরলীধর সেন লেনের অফিস থেকে সিইএসসি অফিস পর্যন্ত মিছিলের অনুমতিও দিয়েছে আদালত। তবে আদালতের তরফে জানানো হয়েছে, কোনোরকম হল্লা করা যাবে না অবস্থান বিক্ষোভে। শান্তিপূর্ণ কর্মসূচি করতে হবে। মিছিলে অংশ নিতে পারবেন না ১০০০ জনের বেশি কর্মী। সেইসব শর্ত মেনেই মিলেছে অনুমতি। ২৬ জুলাই দুপুর আড়াইটে থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত মিছিল করতে পারবে বিজেপি। পাশাপাশি, সাধারণ মানুষের যাতায়াতে যাতে কোনো অসুবিধা না হয় সেদিকে নজর রাখার জমি পর্যাপ্ত পুলিশ মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে।

    উল্লেখ্য, বিদ্যুতের অতিরিক্ত বিল নিয়ে ইতিমধ্যেই সুর চড়িয়েছে ভারতীয় জনতা পার্টি। ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। তাঁর দাবি, তাঁকে কিছু না জানিয়েই বিল বাড়িয়েছে সিইএসসি। এরপর বিল বৃদ্ধির প্রতিবাদে ধর্নায় বসার সিদ্ধান্ত নেওয়া হয় গেরুয়া শিবিরের তরফে। প্রথমে অনুমতি না মিললেও আদালতের হস্তক্ষেপে এবার অবস্থানে বসবে গেরুয়া শিবির।
  • Link to this news (আজকাল)