• ২১ জুলাই সমাবেশে থাকছেন অখিলেশ যাদব, নিরাপত্তায় বাড়তি জোর দিচ্ছে পুলিশ...
    আজকাল | ২০ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: রাত পোহালেই ২১ জুলাই। ধর্মতলায় মেগা সমাবেশ তৃণমূলের। শহীদ সমাবেশে দলীয় কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখবেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। জানা গিয়েছে, সমাবেশের আগে ফোনে কথা হয়েছে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব এবং তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির। সূত্রের খবর, রবিবার সকালেই কলকাতায় নামতে পারেন অখিলেশ। মমতার সঙ্গে সমাবেশে যোগ দেবেন তিনি। জাতীয় রাজনীতিতে বর্তমানে ইন্ডিয়া জোটের ভূমিকা উল্লেখযোগ্য। ফলে, সমাবেশ থেকে দুই হেভিওয়েট নেতা কী বক্তব্য রাখেন সেদিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের।

    অন্যদিকে, শুক্রবার রাত ৮টা নাগাদ সভাস্থল পরিদর্শন করতে যাওয়ার কথা রয়েছে অভিষেক ব্যানার্জির। ইতিমধ্যেই, একাধিকবার মঞ্চ পরিদর্শন করেছেন কলকাতা পুলিশের সিপি বিনীত গোয়েল। মেগা সমাবেশকে ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে ধর্মতলা চত্বরকে। মূল মঞ্চকে মোট তিনটি বলয়ে ভাগ করা হয়েছে। একদম সামনের ভাগে থাকার কথা মমতা ব্যানার্জি এবং আমন্ত্রিত অতিথিদের। প্রথম বলয়ের মূল মঞ্চের দায়িত্বে থাকছেন একজন ডিসি, তিনজন এসি, পাঁচ ইন্সপেক্টর, পাঁচ সাব ইন্সপেক্টর, ৪০ পুলিশকর্মী, ১০০ সাদা পোশাকের পুলিশ এবং ৫০ ব়্যাফ। মঞ্চ সংলগ্ন এলাকায় মোতায়েন করা হচ্ছে কমান্ডো। আশেপাশের বহুতল থেকে চলবে কড়া নজরদারি। পাঁচ বছর পর রবিবার পড়েছে ২১ জুলাই। অফিস ছুটি থাকায় নিত্যযাত্রীদের চাপ কম। ফলে, পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকতে মধ্য কলকাতা এবং ধর্মতলা এলাকায় থাকছে ১৫০০ ট্রাফিক। সভা শেষের পর যাতে কর্মীদের ফিরতে অসুবিধা না হয় সেদিকেও নজর রয়েছে পুলিশের।

    শিয়ালদা, হাওড়া স্টেশনে মোতায়েন করা হয়েছে পুলিশ। মোট ১৫টি জায়গায় মোতায়েন থাকবে অ্যাম্বুলেন্স। পাশাপাশি, তৈরি রাখা হয়েছে ১২টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড, পর্যাপ্ত সংখ্যক পিসিআর ভ্যান, কুইক রেসপন্স টিম ও অ্যান্টি সাবোটাজ টিম। তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির জন্য এবার আলাদা ব়্যাম্প তৈরি করা হয়েছে। ঝড়বৃষ্টির কথা মাথায় রেখে শক্ত করা হয়েছে ব্যাকড্রপ। ৪০ ফুট বাই ৩০ ফুট। মূল মঞ্চে থাকছে ১৩ জায়েন্ট স্ক্রিন। মঞ্চের সামনের ভাগ মমতা ব্যানার্জির জন্য। তার মাপ ৫২ ফুট বাই ২৮, উচ্চতা ১০ ফুট। L আকৃতির মঞ্চ এবার চওড়ায় আরও ৪ ফুট বাড়ছে। দ্বিতীয় ভাগ ৪৮ ফুট বাই ২৪ ফুট, উচ্চতা ১১ ফুট। তৃতীয় ভাগ হবে ৪৮ ফুট বাই ২০ ফুট, উচ্চতা ১২ ফুট।
  • Link to this news (আজকাল)